Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তান সিরিজে থাকছেন না তারা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিদারুণ ব্যর্থতায় আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষ করে ফিরেছে বাংলাদেশ । সংযুক্ত আরব আমিরাতে চলমান টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের পাঁচ ম্যাচেই হেরে যাওয়া বাংলাদেশের সামনে এখন পাকিস্তান পরীক্ষা । চলতি নভেম্বরেই বাংলাদেশের বিরুদ্ধে তিনটি টি-টুয়েন্টি আর দুই টেস্টের সিরিজ খেলতে আসছে বাংলাদেশ ।

শুক্রবার (৫ নভেম্বর) দুবাই থেকে ঢাকায় ফিরেছে বাংলাদেশ দল । যদিও দলের সাথে আসেন নি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ , মুশফিকুর রহিম , লিটন দাস আর তাসকিন আহমেদ । আসেন নি কোচিং স্টাফের কেউ । আগামী ১২ নভেম্বর থেকে শুরু হবে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি । তার আগেই মাহমুদুল্লাহদের দেশে ফিরে আসার কথা ।

চলতি বিশ্বকাপে টানা চারটি ম্যাচে জয় নিয়ে ইতোমধ্যেই সেমি ফাইনাল নিশ্চিত হয়েছে পাকিস্তানের । বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান দ্বিতীয়বারের মত টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে । আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ।

বিশ্বকাপ মিশন শেষে ১৯ নভেম্বর বাংলাদেশে পা রাখবে পাকিস্তান । জানা গেছে , বিশ্বকাপের স্কোয়াডে থাকা সবাই থাকবেন পাকিস্তানের বাংলাদেশ সফরে । তবে টেস্ট সিরিজের জন্য যোগ দেবেন আরও চারজন ক্রিকেটার ।

এদিকে পাকিস্তানের বিপক্ষে সিরিজে খেলা হচ্ছে সাকিব আল হাসান আর মোহাম্মদ সাইফউদ্দিনের । ইনজুরির কারণে বিশ্বকাপ শুরুর আগেই দেশে ফিরে এসেছিলেন সাইফউদ্দিন । অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন সাকিব । সেই চোটেই বিশ্বকাপ শেষ হয়ে যায় বিশ্বসেরা অল রাউন্ডারের ।

বাংলাদেশ দলের সূত্রে জানা গেছে , সাকিবের হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগবে । আর পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরু ১৯ নভেম্বর । পরের দুই ম্যাচ ২০ এবং ২২ নভেম্বর । ফলে নিশ্চিতভাবেই টি-টুয়েন্টি সিরিজে পাকিস্তানের বিপক্ষে খেলা হচ্ছে না সাকিবের । তবে সেরে উঠলে তাকে দেখা যেতে পারে টেস্ট সিরিজে । বিশ্বকাপ দলে না থাকা তামিম ইকবালকেও দেখা যেতে পারে টেস্ট সিরিজে ।

এদিকে মোহাম্মদ সাইফউদ্দিনের সেরে উঠতে আরও ছয় সপ্তাহ সময় লাগার কথা জানিয়েছেন বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী । তবে বিশ্বকাপে চোট পাওয়া আরেক ক্রিকেটার নুরুল হাসান সোহানকে পাবে বাংলাদেশ ।

আহাস/ক্রী/০০৬