Download WordPress Themes, Happy Birthday Wishes

দুর্দান্ত বাংলাদেশ বিবর্ণ বাংলাদেশ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চট্টগ্রামে চলমান পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিন জুড়ে চলেছে দারুণ নাটক । দিনের প্রথম থেকে বাংলাদেশের বোলারদের দাপটে নাভিশ্বাস উঠেছিল পাকিস্তানী ব্যাটসম্যানদের । আর শেষবেলায় বাংলাদেশের ব্যাটসম্যানদের নাকাল করে ম্যাচ জমিয়ে তুলেছে পাকিস্তান ।

রবিবার (২৮ নভেম্বর) চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শেষে বাংলাদেশের লিড ৮৩ রানের । প্রথম ইনিংসে বাংলাদেশ অল আউট হয়েছিল ৩৩০ রানে । আর পাকিস্তানের ইনিংস শেষ হয় ২৮৬ রানে । তবে দ্বিতীয় ইনিংসে লিড পাওয়া বাংলাদেশের চার উইকেট পড়েছে ৩৯ রানেই ।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশ দলীয় ১৪ রানেই হারায় প্রথম উইকেট । ব্যক্তিগত ১ রানে শাহিন আফ্রিদির বলে এলবি হয়ে সাজঘরে ফেরেন সাদমান ইসলাম । ১ বল পরেই কোন রান না করে ফেরেন নাজমুল হাসান শান্ত । পরের ওভারেই অধিনায়ক মুমিনুল হক বিদায় নিলে বাংলাদেশ চাপে পড়ে যায় ।

বাংলাদেশ ইনিংসের দশম ওভারে ফের আঘাত হানেন শাহিন আফ্রিদি । ওপেনার সাইফ হাসানকে ১৮ রানে নিজেই নিজের বলে ক্যাচ নিয়ে প্যাভিলিয়নের পথ দেখান ।

দিনের শেষে মুশফিকুর রহিম ১২ আর ইয়াসির আলী ৮ রানে অপরাজিত আছেন ।

এদিকে তাইজুল ইসলামের ম্যাজিকে পাকিস্তানের টপকে যাওয়া হয় নি বাংলাদেশের রান । ১১৭ রানে ৭ উইকেট নেন তাইজুল। অথচ পাকিস্তান দিন শুরু করেছিল বিনা উইকেটে ১৪৫ রান নিয়ে ।

প্রথম টেস্টের তৃতীয় দিনের প্রথম ওভারেই দুই উইকেট তুলে নেন তাইজুল। আব্দুল্লাহ শফিককে ৫২ ও আজহার আলিকে খালি হাতে ফেরান তাইজুল। এরপর ফাওয়াদ আলমকেও শিকার করেন তিনি।

পরবর্তীতে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি করা আবিদ আলিকে ১৩৩ রানে আউট করেন তাইজুল। ৯৩ রান নিয়ে দিনের খেলা শুরু করেছিলেন আবিদ।

এরপর ফাহিম আশরাফকে ৩৮, হাসান আলিকে ১২ ও নোমান আলিকে ৮ রানে শিকার করেন তাইজুল। ৩৪ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে নবমবারের মত পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তাইজুল।

তাইজুল ছাড়াও বাংলাদেশের পক্ষে উইকেট শিকারের তালিকায় নাম তুলেছেন এবাদত হোসেন ও মেহেদি হাসান মিরাজ। এবাদত ২টি ও মিরাজ ১টি উইকেট নেন।

আহাস/ক্রী/০০৬