Download WordPress Themes, Happy Birthday Wishes

টি-টুয়েন্টি ক্রিকেট বোলিংয়ে নতুন বিশ্বরেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টি-টুয়েন্টি ক্রিকেটে নিজের স্পেলের চার ওভারে কোন রান দেন নি আক্সায় কার্নেওয়ার । নিয়েছেন দুইটি উইকেট । এমন ঘটনা টি-টুয়েন্টি ক্রিকেটের বিশ্ব ইতিহাসে এই প্রথম ।

সোমবার (৮ নভেম্বর) ভারতের ঘরোয়া টি-টুয়েন্টি আসর সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে বল হাতে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন আক্সায় । বিদর্ভ দলের হয়ে মনিপুরের বিপক্ষে চার ওভারে বিনা রানে দুই উইকেট নিয়ে বিশ্বরেকর্ড নিজের করে নেন ২৯ বছর বয়সী অল রাউন্ডার ।

মঙ্গলগিরি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা বিদর্ভ দল তোলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে করে ২২২ রান। দলের হয়ে জিতেশ শর্মা করেন ৩১ বলে অপরাজিত ৭২ রান । তার ইনিংস সাজানো ছিল পাঁচটি করে চার আর ছক্কায় ।

জবাবে ১৬.৩ ওভারে ৫৫ রানে গুটিয়ে যায় মনিপুরের ইনিংস । দলের নয়জন ব্যাটসম্যান পান নি দুই অংকের রানের দেখা ।

মনিপুরের বিপক্ষে আক্সায়ের বোলিং ফিগার ছিল ৪-৪-০-২।

টি-টুয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কিপটে বোলিংয়ের আগের রেকর্ড ছিল পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফানের।

২০১৮ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজের হয়ে এই কীর্তি গড়েছিলেন ইরফান। সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বিপক্ষে চার ওভার বোলিং করে তিন মেইডেনসহ পেয়েছিলেন দুই উইকেট। রান দিয়েছিলেন মাত্র একটি ।

মজার ব্যাপার হচ্ছে , অল রাউন্ডার আক্সায় দুই হাতেই বল করতে পারেন । তবে ব্যাট করেন বাম হাতে । ২০১৫০১৬ মৌসুমে বিদর্ভ দলের হয়েই বিজয় হাজারে ট্রফিতে ফার্স্ট ক্লাস অভিষেক হয়েছিল আক্সায়ের ।

আহাস/ক্রী/০০৬