Download WordPress Themes, Happy Birthday Wishes

একেই বলে ভাগ্য

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফরাসী লীগ ওয়ানে প্রত্যাশিত জয় পেয়েছে পিএসজি (প্যারিস সেইন্ট জার্মেই) । যদিও নান্তেসের বিপক্ষে পাওয়া জয়টি কিছুটা হলেও ছিল ভাগ্যপ্রসুত । একজন খেলোয়াড় কম নিয়ে সমতায় চলতে থাকা ম্যাচটি পিএসজি জিতেছে শেষদিকের দুই গোলে ।

শনিবার (২০ নভেম্বর) নিজেদের মাঠ পার্ক ডি প্রিন্সেসে পিএসজি ৩-১ গোলে হারিয়েছে নান্তেসকে । এই জয়ে ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে অবস্থান মজবুত হয়েছে পিএসজির । দ্বিতীয় স্থানে থাকা রেনের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে গেছে প্যারিসের প্রতিনিধিরা ।

নিজেদের মাঠে শুরুটা অবশ্য দারুণ করেছিল পিএসজি । দ্বিতীয় মিনিটেই কিলিয়ান এমবাপ্পের গোলে লিড নেয় পিএসজি । চলতি লীগে এই নিয়ে সাত গোল করলেন এমবাপ্পে । সর্বশেষ ফ্রান্সের হয়ে গেল সপ্তাহে দুই ম্যাচে হ্যাট্রিকসহ পাঁচ গোল করেছেন এই ফরাসী বিশ্বকাপজয়ী তারকা ।

প্রথম গোলের পর অনেক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারে নি পিএসজি । ফলে নুন্যতম ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় মৌরিসিও পচেত্তনির দল । এক গোলের লিড অবশ্য দ্বিতীয়ার্ধে বিপদেই ফেলে দিয়েছিল স্বাগতিকদের । ৬৫ মিনিটের সময় সরাসরি লাল কার্ড দেখেন গোলরক্ষক কেইলর নাভাস। প্রতিপক্ষের লুদোভিচ ব্লাসকে আটকাতে গিয়ে লাল কার্ড দেখেন এই কোস্টারিকান ।

লাল কার্ড পেয়ে বহিষ্কৃত গোলরক্ষকের বদলে আরেক গোলরক্ষক সার্জিও রিকোকে নামাতে গিয়ে নেইমার জুনিয়রকে তুলে নিতে বাধ্য হন পচেত্তনি । পিএসজির অন্যতম সেরা খেলোয়াড়ের না থাকার সুযোগে একজন বেশী নিয়ে নান্তেস চেষ্টা করে খেলায় ফেরার । দশ মিনিটের মধ্যেই সফল হয় অতিথিরা । রুন্দালি মুয়ানির গোলে ম্যাএ আসে ১-১ সমতা ।

ম্যাচটা যখন সমতায় শেষ হবে বলে মনে হচ্ছে, তখন ভাগ্য ফিরে তাকায় পিএসজির দিকে। ৮১ মিনিটে সৌভাগ্যের আত্মঘাতী গোলে এগিয়ে যায় পিএসজি। সতীর্থের উদ্দেশ্যে বল এগিয়ে দিয়েছিলেন মেসি। কিন্তু সেটি ঠেকাতে গিয়ে স্লাইড করে নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন নন্তের ডেনিস আপিয়া। ফলে লিড পেয়ে যায় পিএসজি।

৮৭ মিনিটে গোল করেন লিওনেল মেসি । এমবাপ্পের পাসে বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে গোল পেয়ে যান এই আর্জেন্টাইন । পিএসজির জার্সিতে এটি তার প্রথম লীগ গোল । তবে চ্যাম্পিয়ন্স লীগে আগেই নতুন দলের হয়ে গোলের খাতা খুলেছিলেন তিনি ।

শেষ পর্যন্ত আর কোন দলই গোলের দেখা পায় নি । ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি ।

আহাস/ক্রী/০০৩