Download WordPress Themes, Happy Birthday Wishes

স্পেনে রোনালদোদের কঠিন পরীক্ষা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের । ইংলিশ প্রিমিয়ার লীগে একের পর এক হার বিপর্যস্ত করে তুলেছে গোটা দলকে । তবে সুযোগ আছে এখনও উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের নক আউট পর্বে ওঠার । সেই লক্ষ্যেই ভিয়ারিয়েলের বিপক্ষে খেলতে স্পেন যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ‘এফ’ গ্রুপের এওয়ে ম্যাচে ম্যান ইউর প্রতিপক্ষ ভিয়ারিয়েল । ম্যাচটি বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় শুরু হবে ভিয়ারিয়েলের মাঠ মাদ্রিগাল স্টেডিয়ামে ।

চ্যাম্পিয়ন্স লীগে ‘এফ’ গ্রুপে চার ম্যাচ থেকে সমান সাত পয়েন্ট পেয়েছে ভিয়ারিয়েল আর ম্যান ইউ । গত ৩০ ডিসেম্বর ওল্ড ট্রাফোর্ডে দুই দলের প্রথম দেখায় ম্যান ইউ জিতেছিল ২-১ গোলে । সেই ম্যাচে ইনজুরি সময়ের পঞ্চম মিনিটে গোল করে দলকে জয় এনেদিয়েছিলেন রোনালদো । ভিয়ারিয়েল রোনালদোর জন্য নতুন প্রতিপক্ষ না । রিয়েল মাদ্রিদের জার্সিতে লা লীগায় ১৫ বারের দেখায় ১৩ গোল করেছেন আধুনিক ফুটবলের সম্রাট এই দলটির বিপক্ষে ।আছে একটি হ্যাট্রিক । তবে চ্যাম্পিয়ন্স লীগে ইয়েলো সাবমেরিনদের বিপক্ষে প্রথম গোল পেয়েছেন ম্যান ইউ জার্সিতে ।

ম্যান ইউ বর্তমানে যাচ্ছে নিদারুণ সংকটের মধ্য দিয়ে । সব মিলিয়ে সর্বশেষ পাঁচ ম্যাচের একটিতে মাত্র জয় পেয়েছে রেড ডেভিলরা । চ্যাম্পিয়ন্স লীগের সর্বশেষ ম্যাচেও ২-২ গোলে ড্র করেছে আটালান্টার বিপক্ষে । আর লীগের শেষ দুই ম্যাচে হেরেছে ম্যান সিটি এবং ওয়াটফোর্ডের সাথে । ওয়াটফোর্ডের বিপক্ষে ১-৪ গোলের হারের পর বরখাস্ত হয়েছেন কোচ ওলে গানার সোলশার । তার জায়গায় অন্তর্বর্তী দায়িত্বে আনা হয়েছে সাবেক খেলোয়াড় মাইকেল ক্যারিককে ।

ম্যান ইউ শিবিরে চোট সমস্যাও প্রকট । ইনজুরির কারণে পল পগবা , রাফায়েল ভারানে আর লুকে শ’দের আবারও পাচ্ছে না ম্যান ইউ । ম্যাসন গ্রিনউড কোভিড-১৯ পজিটিভ হয়ে খেলার বাইরে । এমনকি উরুগুয়ের ফরোয়ার্ড এডিসন কাভানির খেলাও নিশ্চিত না ।

অন্যদিকে ম্যান ইউর বিপক্ষে মাঠে নামার আগে টানা তিন ম্যাচে অপরাজিত আছে ভিয়ারিয়েল । কিন্তু তা স্বত্বেও মাটিতে পা রাখছেন কোচ উনাই এমরে , ‘ হ্যাঁ , ম্যান ইউ এই মুহূর্তে সমস্যায় আছে । কিন্তু তাদের দলে আছে সেরা কিছু খেলোয়াড় । তারা যে কোন মুহূর্তে আমাদের জন্য বিপর্যয় এনে দিতে পারে । আমার দলকে এখন আরও বেশী সতর্ক থাকতে হবে । কারণ ম্যান ইউ এখন আহত-বাঘ। ‘

আহাস/ক্রী/০০৩