Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে পরিবর্তন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের কাছে টানা দুই হারে টি-টুয়েন্টি সিরিজ খুইয়েছে বাংলাদেশ । যে কারণে দুই দলের মধ্যকার শেষ ম্যাচটি এখন হয়ে দাঁড়িয়েছে শুধু নিয়ম রক্ষার লড়াই । আগামী (২২ নভেম্বর) মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাকিস্তান বনাম বাংলাদেশের মধ্যে তৃতীয় আর শেষ টি-টুয়েন্টি ম্যাচ ।

শনিবার (২০ নভেম্বর) সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচে বাংলাদেশ হেরেছে আট উইকেটের বড় ব্যবধানে । প্রথম ম্যাচে টাইগারদের হার ছিল চার উইকেটের । প্রথম ম্যাচের তুলনায় দ্বিতীয়টিতে বাংলাদেশের হার ছিল বেশী পীড়াদায়ক ।

এদিকে টানা দুই ম্যাচে হারের পর বাংলাদেশের স্কোয়াডে এসেছে দুইটি পরিবর্তন । সিরিজে প্রথম সুযোগ পেয়ে ব্যর্থ সাইফ হাসানকে বাদ দেয়া হয়েছে । প্রথম ম্যাচে ১ রান করার পর দ্বিতীয় ম্যাচে বিনা রানে আউট হয়েছেন এই ওপেনার ।

অপরদিকে মোস্তাফিজকে তৃতীয় ম্যাচে রাখা হয়নি, কারণ দ্বিতীয় ম্যাচে একজন দর্শক তার কাছে চলে যায়। এতে করে তিনি যে বায়ো বাবলে ছিলেন সেটি শেষ হয়ে গেছে। ফলে তাকে অনিচ্ছাকৃতভাবে বাদ দিতে হয়েছে। যদিও এই নিয়ে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন , ‘ মোস্তাফিজের সাইড স্ট্রেইন আছে।’

মোস্তাফিজ-কাণ্ডে নিয়মানুযায়ী পুরো বাংলাদেশ দলের কোভিড টেস্ট করা হবে ।

সাইফ আর মোস্তাফিজের বদলে তৃতীয় টি-টুয়েন্টি ম্যাচের জন্য ডাকা হয়েছে পারভেজ হোসেন ইমন আর কামরুল ইসলাম রাব্বিকে । এই দুজনের কেউই এখনও দেশের হয়ে আন্তর্জাতিক টি-টুয়েন্টি কিংবা ওয়ানডে ম্যাচ খেলেন নি । তবে টাইগারদের হয়ে খেলেছেন সাতটি টেস্ট ।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী রব্বি, শহীদুল ইসলাম, আকবর আলী, পারভেজ হোসেন ইমন ও কামরুল ইসলাম রাব্বি।

আহাস/ক্রী/০০১