Download WordPress Themes, Happy Birthday Wishes

শেখ জামালের তালিকায় বিতর্কিত তিন ফুটবলার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ঘরোয়া ফুটবল মৌসুমের আগে নিয়মমাফিক চলছে দলবদলের পালা । বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আসন্ন মৌসুমের জন্য খেলোয়াড় নিবন্ধনের সময়সীমা বেঁধে দিয়েছে ১ অক্টোবর থেকে ২৫ নভেম্বর । প্রতিটা দল এই সময়ে নিজ নিজ দল গুছিয়ে নিলেও নিবন্ধনে সবার আগে এগিয়ে এসেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ।

২০২১-২২ ফুটবল মৌসুম শুরু হচ্ছে স্বাধীনতা কাপ দিয়ে । এরপর মাঠে গড়াবে ফেডারেশন কাপ । বাফুফে আয়োজিত এই দুইটি প্রাক-মৌসুম টুর্নামেন্ট ডিসেম্বরেই শেষ হয়ে যাবে । ২০২২ সালের জানুয়ারিতে মাঠে গড়াবে দেশের ফুটবলের একমাত্র পেশাদার বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ।

আসন্ন মৌসুমের জন্য বাফুফে কার্যালয়ে প্রথম দল হিসেবে শেখ জামাল ক্লাব খেলোয়াড় নিবন্ধনের জন্য তালিকা জমা দিয়েছে। তবে শেখ জামালের জমা দেয়া তালিকায় আছে একাধিক বিতর্কিত ফুটবলার ।

শেখ জামালের জমা দেয়া ২৯ জন খেলোয়াড়ের মধ্যে তিনজনের বিরুদ্ধে অন্য ক্লাব থেকে অগ্রিম টাকা নেয়ার অভিযোগ আছে । গোলরক্ষক মিতুল মারমা, ডিফেন্ডার ইয়াসিন খান ও আতিকুজ্জামান। এই তিনজনের বিরুদ্ধে ইতোমধ্যে বাফুফে লিখিত অভিযোগ দাখিল করেছে উত্তর বারিধারা ক্লাব, বসুন্ধরা কিংস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।

গোলরক্ষক মিতুল মারমা গত মৌসুমে খেলেছিলেন উত্তর বারিধারা ক্লাবের পক্ষে। ক্লাবটি বাফুফেতে অভিযোগ করেছে যে, মিতুল তাদের সঙ্গে চূড়ান্ত কথা বলেও অগ্রীম টাকা নিয়ে অন্য ক্লাবে যোগ দিয়েছেন। ইয়াসিন খানের বিরুদ্ধে তো বসুন্ধরা কিংস উকিল নোটিশ পাঠিয়েছে । আতিকুজ্জামানও মোহামেডানের কাছ থেকে অগ্রীম নিয়েছেন বলে বাফুফেতে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে বাফুফের কম্পিটিশন্স ম্যানেজার মো. জাবের বিন তাহের আনসারী শুক্রবার বলেন, ‘শেখ জামাল যে তালিকা জমা দিয়েছে তার মধ্যে এই তিন খেলোয়াড়ের বিরুদ্ধে অন্য ক্লাব থেকে অগ্রীম টাকা নেয়ার অভিযোগ এসেছে। আমরা বিষয়টির সুরাহা করতে আমাদের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটিতে পাঠিয়েছি অভিযোগটি।’

গতবার খেলা উজবেকিস্তানের ফরোয়ার্ড ওতাবেক, গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং কনফার্ম এবং সোলাইমান সিলাকে এবারও দলে নিয়েছে শেখ জামাল ।

আহাস/ক্রী/০০২