Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর রেকর্ডে নক আউট পর্বে ম্যান ইউ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগে ফলাফল বিপর্যয়ে চাকুরি হারিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ওলে গানার সোলশার । অন্তর্বর্তী কোচ মাইকেল ক্যারিকের অধীনে ম্যান ইউ প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ইউরোপের আঙ্গিনায় । আর সেই ম্যাচটি জয় করেই মাঠ ছেড়েছে রেড ডেভিলরা ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ‘এফ’ গ্রুপে ম্যান ইউ ২-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়েলকে । এই জয়ে ম্যান ইউর নক আউট পর্বে খেলা নিশ্চিত হয়েছে ।

একই গ্রুপে ৩-৩ গোলে ড্র করেছে ইয়াং বয়েজ আর আটালান্টা । ফলে অন্য দলটির নক আউট ভাগ্য এখনও ঝুলে আছে । ম্যান ইউর কাছে হেরে পাঁচ ম্যাচে সাত পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ভিয়ারিয়েল । ছয় পয়েন্ট নিয়ে আটলান্টা আছে তিনে । শেষ ম্যাচে ভিয়ারিয়েল আর আটলান্টার মোকাবেলাতেই নির্ধারিত হবে তাদের নক-আউট ভাগ্য ।

অন্যদিকে পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া ম্যান ইউ উঠে গেছে সেরা ষোলয় ।

ভিয়ারিয়েলের মাঠে ম্যান ইউ প্রথম গোল করে ৭৮ মিনিটে । গোল আসে সেই রোনালদোর কাছ থেকেই । এই নিয়ে চলতি চ্যাম্পিয়ন্স লীগের প্রতিটা ম্যাচেই রোনালদো গোল করলেন । বলতে গেলে , রোনালদোর কাঁধে চড়েই চ্যাম্পিয়ন্স লীগের পথ পাড়ি দিচ্ছে ইংল্যান্ডের জায়ান্টরা । চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে এই প্রথম কোন ফুটবলার টানা পাঁচ ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন , আর সেটা করে দেখালেন আধুনিক ফুটবলের সম্রাট ।

ভিয়ারিয়েলের বিপক্ষে গোলটি রোনালদোর ক্যারিয়ারের আরেকটি মাইল ফলক । এটি যে তার আটশোতম গোল ।ক্লাব ফুটবলে ৬৮৪  গোলের সাথে জাতীয় দলের হয়ে করেছেন সর্বকালের সর্বোচ্চ ১১৬ গোল । ইউরোপের সেরা ক্লাব আসরেও সর্বোচ্চ ১৪১টি গোল সিআর-সেভেনের ।

চলতি মৌসুমে ম্যান ইউর জার্সিতে সব মিলিয়ে ১০ গোল করলেন রোনালদো । ম্যাচের অন্য গোলটি করেছেন জেডন সাঞ্চো । এটি তার ইংলিশ ক্লাবের হয়ে প্রথম গোল ।

আহাস/ক্রী/০০১