Download WordPress Themes, Happy Birthday Wishes

ম্যানেজার হিসেবেও রোনালদোকে প্রয়োজন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ 

শনিবার (২০ নভেম্বর) ইংলিশ প্রিমিয়ার লীগে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড । প্রতিপক্ষ ওয়াটফোর্ড সিটি । প্রতিপক্ষের মাঠে ম্যান ইউর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায় ।

চলতি মৌসুমে প্রিমিয়ার লীগে ম্যান ইউর অবস্থা খুব বেশী সুবিধার না । ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দলটি আছে টেবিলের ছয়ে । অথচ মৌসুমের শুরুতে ক্রিশ্চিয়ানো রোনালদো আর জ্যাডন সাঞ্চোদের দলে ভিড়িয়ে বড় স্বপ্নই দেখেছিল ইংলিশ প্রিমিয়ার লীগে সবচেয়ে সফল দলটি । যদিও মাঠের খেলায় ওলে গানার সোলশারের অধীনে ধারাবাহিকতার অভাবে ভুগছে । বিশেষ করে লীগ ম্যাচে লিভারপুরল আর ম্যানচেস্টার সিটির মত বড় দলের  সাথে অসহায় আত্মসমর্পণের পর চলছে কোচ শোলসারের তীব্র সমালোচনা ।

আন্তর্জাতিক বিরতির আগে ম্যান ইউ নিজেদের মাঠে ০-২ গোলে হেরেছে নগর প্রতিপক্ষ ম্যান সিটির কাছে । যদিও সেই ম্যাচের ধারা অনুযায়ী কম ব্যবধানেই হেরেছে রেড ডেভিলরা । তারও দুই সপ্তাহ আগে লিভারপুলের কাছে ০-৫ গোলে বিধ্বস্ত হয়েছিল ম্যান ইউ ।

ম্যান ইউর ব্যর্থতায় দাবী উঠেছে কোচ পদ থেকে সোলশারকে সরিয়ে দেবার । শোনা যাচ্ছে , ইংল্যান্ডের জায়ান্টরাও এই বিষয়ে ভাবা শুরু করেছে । ইতোমধ্যেই রিয়েল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান আর লিচেস্টার সিটির ব্রেন্ডেন রজার্সের সাথে যোগাযোগ করতে শুরু করেছে ম্যান ইউ , এমন খবরও এসেছে । জিদানের সাথে ম্যান ইউর হয়ে রোনালদোই প্রাথমিক আলাপ শুরু করেছেন এমনটাও খবর বেরিয়েছে । রিয়েল মাদ্রিদে জিদানের অধীনে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লীগ জিতেছেন রোনালদো ।

তবে যতদিন ম্যান ইউ নতুন কোচ না পাচ্ছে , ততদিন রোনালদো’কে  দলের আরও বেশী দায়িত্ব দেয়া যেতে পারে বলে মনে করেন স্যার এলেক্স ফার্গুসন । তিনি আরও বেশী করে দলের দায়িত্ব কাঁধে নেয়ার আহ্বান জানিয়েছেন রোনালদোর প্রতি । প্রয়োজনে ‘ছায়া-ম্যানেজার’ হয়ে অন্যদের উদ্বুদ্ধ করতেও রোনালদোকে এগিয়ে আসার কথা বলেছেন ফার্গুসন ।

এই নিয়ে ইংল্যান্ড আর লিভারপুলের সাবেক গ্রেট ইয়ান রাশও মতামত ব্যক্ত করেছেন , ‘ রোনালদো একজন সত্যিকারের নেতা । ২০১৬ সালে পর্তুগাল ইউরো জয় করেছিল । সেই টুর্নামেন্টের ফাইনালে মাঠের বাইরে থেকেও রোনালদো যেভাবে দলকে উদ্বুদ্ধ করেছেন , এটা আমার মনে আছে ।সে যেভাবে মাঠের বাইরে থেকে চিৎকার করে খেলোয়াড়দের নির্দেশ দিয়েছে , উৎসাহ দিয়েছে – এটা ছিল অসাধারণ । সত্যিকারের নেতা তো সেই । ‘

রাশ বলেন , ‘ ম্যান ইউতে রোনালদো এমন ভুমিকায় থাকলে ভাল হত । তবে এমনটা খুব সম্ভবত সহসাই দেখা যাবে না । ‘

এদিকে ওয়াটফোর্টের বিপক্ষে ম্যাচের আগে রোনালদো নিজের টুইটারে লিখেছেন , ‘ আমাদের হাত-পা গুটিয়ে বসে থাকলে হবে না । সবাইকে কাজে নামতে হবে । এই মৌসুমে আমাদের যা লক্ষ্য তা পূরণ করতে হবে । ‘

ডেইলি মেইল’ জানিয়েছে , ওয়াটফোর্ট ম্যাচের আগে রোনালদোসহ দলের সিনিয়র খেলোয়াড়দের সাথে বৈঠক করেছেন সোলশার । নিজের চাকুরি বাঁচাতেই রোনালদোদের সহায়তা চেয়েছেন এই নরওয়েজিয়ান ।

আহাস/ক্রী/০০৫