Download WordPress Themes, Happy Birthday Wishes

মোহামেডানের দলবদলে হারানো দিনের উল্লাস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আনুষ্ঠানিকভাবে দলবদলের সময়সীমা শেষ হওয়ার একদিন আগে খেলোয়াড়দের নিবন্ধন সম্পন্ন করেছে মোহামেডান স্পোর্টিং । সেটাও সমর্থকদের মিছিল আর ঢাকঢোল সহকারে উৎসবের আমেজে । মোহামেডান স্পোর্টিং ক্লাব দলবদলে যেন ফিরিয়ে আনার চেষ্টা করেছে ফুটবলের জনপ্রিয়তার স্মৃতিকে ।

বুধবার (২৪ নভেম্বর) আসন্ন ২০২১-২২ মৌসুমের জন্য বাফুফে কার্যালয়ে খেলোয়াড় তালিকা জমা দিয়েছে । বাফুফে ভবন থেকে সামান্য দূরত্বে মোহামেডান ক্লাবের টেন্ট। সেখান থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে, প্রায় শ’খানেক সমর্থক নিয়ে বাফুফে ভবনে আসে সাদা কালো দলটি। সাদা কালো টি-শার্টেও ছিল নতুনত্ব। মোহামেডান লিগ শিরোপা জয়ের সালগুলো লেখা ছিল টি-শার্টের উপর।

খেলোয়াড় নিবন্ধনে উৎসবের আমেজ দেখা গেলেও দল গঠনে আহামরি কিছু নয় মোহামেডান । দেশীদের মধ্যে নেই বর্তমান জাতীয় দলের কোন ফুটবলার । গতবারের মতই তরুণদের নিয়ে দল গড়েছে মোহামেডান । পরিচিত নাম বলতে এক সময় জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলাম , যিনি নিজের সেরা সময় পেছনে ফেলে এসেছেন বহু আগেই । তাকেও অবশ্য বছরের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপে পাচ্ছে না মোহামেডান। চাকুরীর সুবাদে চুক্তি-অনুযায়ী এই আসরে নৌবাহিনীর হয়ে খেলতে হবে মামুনুলকে ।

মোহামেডানে যোগ দিয়ে বর্ষীয়ান মামুনুল জানিয়েছেন , ‘ ‘মোহামেডান গত দুই বছর যাবৎ ভালো পারফরম্যান্স করছে। আমার চেষ্টা থাকবে দলের পারফরম্যান্স যেন আরো ভালো হয় সেই দিকে চেষ্টা করা।’

আসন্ন মৌসুমের জন্য মোট ৩১ জন ফুটবলার নিবন্ধন করিয়েছে মোহামেডান । মামুনুল ছাড়া দেশীদের মধ্যে পরিচিত বলতে জাতীয় দলের আরেক সাবেক ফরোয়ার্ড তকলিস আহমেদ। রাসেলে এক মৌসুম কাটিয়ে মোহামেডানে ফিরলেন তকলিস।

চার বিদেশীদের মধ্যে গতবারের সোলেমান দিয়াবাতে খেলবেন । এছাড়া বাকি তিন বিদেশির একজন অস্ট্রেলিয়ান ডিফেন্ডার জন অ্যারন, মেসেডোনিয়ার ডিফেন্ডার মেসিনোভিক জাসমিন ও দলে ফেরা নাইজেরিয়ান অবি মনেকে দলে নিয়েছে মোহামেডান । যদিও নতুন তিন বিদেশি ভিসা জটিলতায় স্বাধীনতা কাপে খেলতে পারবেন না।

২৭ নভেম্বর স্বাধীনতা কাপ দিয়ে মাঠে গড়াবে নতুন মৌসুমের ফুটবল। প্রথম দিনে শেখ রাসেল খেলবে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে এবং শেখ জামাল খেলবে বিমান বাহিনীর বিপক্ষে। মোহামেডানের প্রথম ম্যাচ ২৯ নভেম্বও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে।

আহাস/ক্রী/০০৯