Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসির নতুন টার্গেট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২১ সালটা লিওনেল মেসির জন্য পয়মন্ত যাচ্ছে । ইতোমধ্যেই চলতি বছরের জন্য নিজের দুইটি টার্গেট ভালভাবেই পূরণ করেছেন তিনি । এখন স্থির করেছেন নতুন টার্গেট ।

চলতি বছরের জুলাই মাসে ক্যারিয়ারের সেরা সাফল্য পেয়েছেন মেসি । আর্জেন্টিনার হয়ে জিতেছেন নিজের প্রথম আন্তর্জাতিক শিরোপা । ব্রাজিলে মাটিতে স্বাগতিকদেরই হারিয়ে আর্জেন্টিনা ২৮ বছর পর পেয়েছে প্রথম শিরোপার স্বাদ । এছাড়া ২০২২ সালের বিশ্বকাপ বাছাইটাও ভালভাবেই পেরিয়েছে আর্জেন্টিনা । অর্থাৎ জীবনে শেষবারের মত বিশ্বকাপ জয়ের একটা চেষ্টা অন্তত মেসি করতে পারবেন ২০২২ সালের কাতার আসরে ।

এদিকে মেসি বিশ্বকাপের আগে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে মৌসুম শেষ করতে চান সাফল্য দিয়ে । পিএসজি’র হয়ে সর্বশেষ দুই ম্যাচে মাঠে নামেন নি মেসি ইনজুরির কারণে । ফিরেছেন চলতি সপ্তাহে আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক ম্যাচে । উরুগুয়ের বিপক্ষে শেষ ১৫ মিনিট আর ব্রাজিলের বিপক্ষে খেলেছেন পুরো ম্যাচ ।

বর্তমানে মেসি প্যারিসে ফিরেছেন । শনিবার (২০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত নয়টায় নিজেদের মাঠ পার্ক ডি প্রিন্সেসে পিএসজি নামবে নান্তেসের মোকাবেলায় । এই মুহূর্তে ফরাসী লীগ ওয়ানে ১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে পিএসজি । আর দ্বিতীয় স্থানে থাকা লেন্স পেয়েছে সমান ম্যাচে ২৪ পয়েন্ট । অর্থাৎ শিরোপা উদ্ধারের পথে ইতোমধ্যে অনেক এগিয়ে গেছে প্যারিসের জায়ান্টরা ।

চলতি মৌসুমের শুরুতেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন মেসি । নতুন ক্লাবের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে তিনটি গোল করলেও লীগে এখনও তিনি সাফল্যশুন্য ।

নান্তেসের বিপক্ষে ম্যাচ ছাড়াও চলতি সপ্তাহে ম্যান সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগে খেলবে পিএসজি । গত সেপ্টেম্বরে সিটিজেনদের বিপক্ষেই নতুন জার্সিতে প্রথম গোলের দেখা পেয়েছিলেন আর্জেন্টিনার ক্ষুদে যাদুকর ।

নান্তেসের বিপক্ষে ম্যাচের আগে মেসি জানান , ‘ আমি সুস্থ আছি । সেই কারণেই ব্রাজিলের বিপক্ষে পুরো ম্যাচ খেলতে পেরেছি । ‘

পিএসজি’তে নিজের ভূমিকা নিয়ে মেসি জানান , ‘ নতুন মৌসুমের মাত্র দুইমাস শেষ হয়েছে । সামনে অনেক কঠিন পথ বাকী । এই পথ আমি সাফল্যের সাথে শেষ করতে চাই । ‘

মেসি আরও বলেছেন , ‘পিএসজির হয়ে আমি সেরা কিছুই অর্জন করতে চাই।’

মেসি সেরা কিছু বলতে যে চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা বুঝিয়েছেন , মুখ ফুটে না বললেও সেটা সবাই বুঝেছেন । মেসির নামের পাশে চারটি চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা আছে । কিন্তু ২০১৪-১৫ মৌসুমের পর আর দেখা পান নি ইউরোপের সেরা ক্লাব শিরোপা । বার্সেলোনার হয়ে আবারও চ্যাম্পিয়ন্স লীগ জয়ের প্রত্যাশার কথা জানিয়েছিলেন মেসি । কিন্তু পারেন নি আর । এবার নেইমার , এমবাপ্পে , ডি মারিয়াদের সহায়তায় সেই শিরোপা আবার ধরা দেয় কিনা মেসির হাতে , তা সময়েই বলে দেবে ।

আহাস/ক্রী/০০৮