Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতীয় স্কোয়াড থেকে ছিটকে গেলেন লোকেশ রাহুল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতীয় টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গেছেন লোকেশ রাহুল । যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে দেখা যাবে না এই ওপেনারকে । লোকেশের বদলে ভারতীয় দলে জায়গা পেয়েছেন সূর্যকুমার যাবদ ।

আগামী বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে কানপুরে শুরু হচ্ছে নিউজিল্যান্ড বনাম ভারত , প্রথম টেস্ট । দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে কিউইরা ।

সাম্প্রতিক সময়ে ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ লোকেশ রাহুল । ছিলেন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে । সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ওপেন করেছেন তিনি । তবে শেষ টি-টুয়েন্টি ম্যাচে ছিলেন বিশ্রামে । চলতি বছর ইংল্যান্ড সফরের চার টেস্টে ৩৯.৩৭ গড়ে একটি করে সেঞ্চুরি ও ফিফটিতে করেন ৩১৫ রান। সব ঠিক থাকলে নিউ জিল্যান্ড সিরিজেও লাল বলের ক্রিকেটে তার একাদশে থাকা ছিল প্রায় নিশ্চিত।

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে , উরুর সমস্যায় ভুগছেন রাহুল । আগামী ডিসেম্বরে ভারতীয় দল যাবে দক্ষিণ আফ্রিকা সফরে । সেই সফরে রাহুলকে সাথে নিতে চায় বিসিসিআই । সেই উদ্দেশ্যেই আপাতত বেঙ্গালুরুতে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন চালিয়ে যাবেন তিনি।

রাহুলের বদলে ভারতীয় স্কোয়াডে জায়গা পেয়েছেন সূর্যকুমার যাদব । ইংল্যান্ড সিরিজে দলে থাকলেও মাঠে নামা হয় নি তার ।  প্রথম শ্রেণির ক্রিকেটে এখন পর্যন্ত ৭৭ ম্যাচ খেলে ১৪ সেঞ্চুরিতে তার রান ৫ হাজার ৩২৬।

এদিকে বিশ্বকাপের পর বিশ্রামে যাওয়া ভারতের নিয়মিত টেস্ট অধিনায়ক বিরাট কোহলি খেলছেন না কানপুরে । বিরাটের বদলে প্রথম টেস্টে দেশকে নেতৃত্ব দেবেন আজিংকা রাহানে । এছাড়া এই সিরিজে নেই টি-টুয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা , জাসপ্রিত বুমরাহ , ঋষভ পান্ত আর মোহাম্মদ শামি । তাদেরকে বিশ্রাম দিয়েছে বিসিসিআই ।

ভারতের টেস্ট স্কোয়াড –

আজিংকা রাহানে (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋদ্ধিমান সাহা, শ্রিকার ভারত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আক্সার প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা, বিরাট কোহলি (দ্বিতীয় টেস্টে যোগ দেবেন)।

আহাস/ক্রী/০০৪