Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্যালনের দাবীতে উড়ছেন লেভেন্ডস্কি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে রীতিমত উড়ছে বায়ার্ন মিউনিখ । আর সেটা রবার্ট লেভেন্ডস্কির ডানায় ভর করে । পোলিশ স্ট্রাইকারের দুর্দান্ত নৈপুণ্যে জার্মান ক্লাবটি এবারেও অপ্রতিরোধ্য । তাদের সামনে দাঁড়াতে পারছে না ইউরোপের কোন দল ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ‘ই’ গ্রুপের ম্যাচে ডাইনামো কিয়েভকে ২-১ গোলে হারিয়েছে বায়ার্ন । টানা পাঁচ ম্যাচে জয় থেকে পাওয়া ১৫ পয়েন্টে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই নক আউট পর্বে পা রাখছে জার্মানির জায়ান্টরা ।

একই গ্রুপের আরেক ম্যাচে বার্সেলোনা গোলশূন্য ড্র করেছে বেনফিকার বিপক্ষে । পর্তুগালের ক্লাবের সাথে জিততে না পারায় স্পেনের জায়ান্টদের চ্যাম্পিয়ন্স লীগ ভাগ্য ঝুলেই রইলো । পাঁচ ম্যাচ থেকে কাটালানদের পয়েন্ট সাত আর বেনফিকার পাঁচ । বায়ার্নের বিপক্ষে শেষ মোকাবেলা বার্সার । সেই ম্যাচে বার্সা জিততে না পারলে আর নিজেদের ম্যাচ বেনফিকা কিয়েভকে হারালে শাভির দল বাদ পড়বে গ্রুপ পর্ব থেকেই ।

এদিকে এনএসকে অলিম্পিস্কি স্টেডিয়ামে ১৪ মিনিটেই দুর্দান্ত গোল করেন লেভা । বরফে প্রায় ঢেকে যাওয়া মাঠে চোখজুড়ানো বাইসাইকেল কিকে ব অল জালে জড়িয়ে তিনি দেখিয়েছেন নিজের ক্ষমতা ।

এই নিয়ে চ্যাম্পিয়ন্স লীগে টানা নয় ম্যাচে গোল পেলেন লেভেন্ডস্কি । আর চলতি আসরের পাঁচ ম্যাচে করেছেন সর্বোচ্চ নয় গোল ।

আর কয়েকদিন পর ঘোষণা করা হবে ব্যালন ডি’অর , যার অন্যতম দাবীদার লেভেন্ডস্কি । ২০২১ সালে পোল্যান্ডের হয়ে তিনি করেছেন ১১ গোল । আর বায়ার্নের জার্সিতে তার গোলের সংখ্যা ২০২১-২২ মৌসুমে ২৫টি , সেটাও ১৯ ম্যাচ খেলে । জিতেছেন বুন্দেস লীগা আর জার্মান সুপার কাপ । সব মিলিয়ে ব্যালন পাওয়ার জন্য যা যা করার দরকার সবই করে রেখেছেন লেভা ।

সর্বশেষ মৌসুমে ফিফা’র বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছিলেন লেভা । কিন্তু করোনা মহামারীর কারণে দেয়া হয় নি ব্যালন । ফলে ক্যারিয়ারে প্রথমবার ব্যালন জয়ের স্বাদ নেয়া হয় নি তার । এবারে কি শিকে ছিঁড়বে তার ভাগ্যে ?

আহাস/ক্রী/০০২