Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সেলোনা ছেড়ে নতুন ঠিকানায় কুটিনিও ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কিছুদিন আগেও বিশ্ব ফুটবলে সবচেয়ে ধনী ক্লাব হিসেবে বিবেচিত হচ্ছিল পিএসজি আর ম্যানচেস্টার সিটি । পেট্রো দলারের দাপটে বিশ্বসেরা খেলোয়াড়দের দলে ভিড়িয়ে আলোচিত ছিল দল দুইটি । হঠাৎ করেই এই দুই দলের মাঝে চলে এসেছে নিউক্যাসেল ইউনাইটেড ।

গত অক্টোবরে ইংল্যান্ডের ক্লাব নিউক্যাসেল ইউনাইটেডের মালিকানা বদল হয় । সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের কনসর্টিয়াম (পিআইএফ) যৌথ ভাবে এই ক্লাবটির মালিকানার দায়িত্ব নেয় । এই কনসর্টিয়ামে রয়েছে পিসিপি ক্যাপিটাল পার্টনার্স এবং আরবি স্পোর্টস এবং মিডিয়া নামক দু’টি কোম্পানি। যারা নিউক্যাসেল ইউনাইটেড লিমিটেড এবং নিউক্যাসেল ইউনাইটেড ফুটবল ক্লাব লিমিটেডের ১০০ শতাংশের মালিকানা কিনে নিয়েছে সেন্ট জেমস হোল্ডিং লিমিটেডের থেকে।

মালিকানা বদলের পর থেকেই সমর্থকরা আশা করতে থাকে দলটি আবির্ভূত হবে শক্তিধর হিসেবে । যেহেতু ক্লাব মালিকদের টাকার কোন অভাব নেই , কেনা হবে নামীদামী খেলোয়াড় । যদিও মৌসুম শুরু হয়ে যাওয়ায় তাৎক্ষনিক দলে নতুন কাউকে নেয়া সম্ভব ছিল না ।

কিন্তু জানুয়ারির ট্র্যান্সফার উইন্ডো থেকেই নিউক্যাসেল সরব হতে পারে দলবদলে । এই ক্ষেত্রে তাদের প্রথম লক্ষ্য ব্রাজিলিয়ান ফিলিপ্পে কুটিনিও । বর্তমানে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় আছেন কুটিনিও । যদিও ২০১৮ সালের জানুয়ারিতে বার্সায় আসার পর থেকেই সময় একেবারে ভাল যাচ্ছে না ব্রাজিলিয়ান মিডফিল্ডারের । মাঝে কিছু সময় বার্সেলোনা ধারে তাকে খেলতে দিয়েছিল বায়ার্ন মিউনিখেও ।

চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে সব মিলিয়ে ১১ গোল করেছেন কুটিনিও । ইতোমধ্যে বার্সা বরখাস্ত করেছেন কোচ রোনাল্ড কোম্যানকে । আগামীতে দলের কোচ হয়ে আসছেন শাবি হার্নান্দেজ । শোনা যাচ্ছে , শাবির পরামর্শে কুটিনিওকে বিক্রি করে দেয়ার চিন্তা করছে বার্সা ।

জানা গেছে , কুটিনিও’র জন্য ১৪০ মিলিয়ন ইউরো অফার করতে চলেছে নিউক্যাসেল । এই মুহূর্তে আর্থিক সমস্যায় জর্জরিত বার্সেলোনা এত বড় অফার ফেরাবার অবস্থায় । টাই সব কিছু ঠিক থাকলে আগামী জানুয়ারিতেই নিউক্যাসেলের জার্সিতে দেখা যেতে পারে ২৯ বছরের ব্রাজিলিয়ানকে ।

আহাস/ক্রী/০০৩