Download WordPress Themes, Happy Birthday Wishes

বাবর আজমের নতুন টার্গেট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান । শেষ ম্যাচের শেষ ওভারে এসে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা হলেও পুরো সিরিজে স্বাগতিকদের উপর রাজত্ব করেছে পাকিস্তানীরা । টি-টুয়েন্টি সিরিজ শেষ টেস্টেও পাকিস্তানের সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে চান অধিনায়ক বাবর আজম ।

পাকিস্তানের হয়ে বাবর আজমের বাংলাদেশে আসা এই প্রথম । সেটাও অধিনায়ক হিসেবে । বাংলাদেশ সফরের প্রথম অভিজ্ঞতা সাফল্যে মুড়িয়ে দেশে ফেরার আশায় বাবর জানিয়েছেন , ‘ জয়ের ধারাবাহিকতা টেস্ট সিরিজেও বজায় রাখতে চাই। আমাদের দলে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছেন। তাদের উপস্থিতি আমাদের আরও ভালো করতে সহযোগিতা করবে । ‘

আগামী ২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ বনাম পাকিস্তানের প্রথম টেস্ট । এই টেস্টে খলতে দুই প্রতিদ্বন্দ্বী দলই এখন চট্টগ্রামে । বাংলাদেশ আর পাকিস্তানের মধ্যকার ম্যাচ দুইটি হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ।

২০১৫ সালে বাংলাদেশ সফরে পাকিস্তান টেস্ট দলে বাবর আজমের নাম ছিল বটে। তবে খেলা হয়নি এক ম্যাচও। ৬ বছর পর সেই ‘অপূর্ণতা’ হয়তো এবার বাবর অধিনায়ক হিসেবে পূরণ করতে চাইবেন। যদিও টি-টুয়েন্টি সিরিজে বাবরের ব্যাট হাসে নি । তিন ম্যাচে করেছেন মাত্র ২৭ রান ।

এই নিয়ে বাবর জানান , ‘ সকলেই আমার কাছে রান প্রত্যাশা করেছিল। কিন্তু আমি পারিনি। তবে আমি হতাশ নই। ক্রিকেটে আপস এন্ড ডাউন্স থাকবেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ভুলগুলো বুঝতে পেরে সেগুলো থেকে শিক্ষা নেওয়া। প্রতিটি ম্যাচ এবং সিরিজেই ইতিবাচক মনোভাব নিয়ে খেলাটা জরুরী। আমার নিজের ওপর বিশ্বাস আছে, আমি কঠোর পরিশ্রম করে যাচ্ছি। ‘

আহাস/ক্রী/০০৫