Download WordPress Themes, Happy Birthday Wishes

পিএসজির নয়া টার্গেট ভিনিসিয়াস জুনিয়র !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আক্ষরিক অর্থেই তারকার হাট বসিয়ে বিশ্ব ক্লাব ফুটবলের ‘গ্যালাকটিকোস’ এখন পিএসজি (প্যারিস সেইন্ট জার্মেই) । কিন্তু তাই বলে ফ্রান্সের ক্লাবটির তারকা ঝোঁক একটু কমে নি । বরং ফুটবলের উঠতি তারকা ভিনিসিয়াস জুনিয়রকে দলে নেয়ার পরিকল্পনায় বেশ ভালভাবে এগুচ্ছে পিএসজি ।

ভিনিয়াসকে নেয়ার পরিকল্পনা এমনিতেই করছে না পিএসজি । গুঞ্জন উঠেছে , যে কোন সময় পিএসজি ছেড়ে রিয়েল মাদ্রিদে পাড়ি জমাতে পারেন কিলিয়ান এমবাপ্পে । সেই ক্ষেত্রে এমবাপ্পের বিকল্প হিসেবে ভিনিকে আনার পরিকল্পনায় মাঠে নেমেছে পিএসজি ।

ভিনিয়াসকে আনা অবশ্য খুব সহজ হবে না পিএসজির জন্য । রিয়েলের সাথে ভিনির চুক্তি শেষ ২০২৪ সালে । ইতোমধ্যেই ভিনির সাথে আরও তিন বছরের নতুন চুক্তির খসড়া তৈরি করে রেখেছে লা ব্লাংকোসরা । বর্তমান চুক্তিতে ২১ বছর বয়সী ব্রাজিলিয়ান মৌসুমে ৩৮ লাখ ইউরো বেতন পান বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদপত্র এবিসি’র সাংবাদিক টমাস গঞ্জালেস মার্টিন । তিনিই আবার জানিয়েছেন , ব্রাজিলের উইঙ্গারকে মৌসুমে ১ কোটি ৭০ লাখ ইউরো বেতনে ছয় বছরের চুক্তির প্রস্তাব দিতে যাচ্ছে পিএসজি ।

চলতি মৌসুমে ভিনিয়াস দারুণ ফর্মে আছেন । ইতোমধ্যেই রিয়েলের জার্সিতে সব মিলিয়ে ১৬ ম্যাচে ১০ গোল করেছেন তিনি । স্প্যানিশ লা লীগায় করেছেন ষাট এসিস্ট ।

২০১৮ সালে ব্রাজিলের ক্লাব ফ্লেমিঙ্গো থেকে ৪০ মিলিয়ন ইউরো চুক্তিতে ভিনিসিয়াসকে এনেছিল রিয়েল মাদ্রিদ । রিয়েল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ ভিনিসিয়াসের সাথে কিলিয়ান এমবাপ্পে আর আর্লিং হাল্যান্ডকে নিয়ে গড়তে চান নতুন রিয়েল ।

আহাস/ক্রী/০০৫