Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তান স্কোয়াডে দুই স্পিনার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শুক্রবার (২৬ নভেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্ট । চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই ম্যাচ । সিরিজের দুইটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বিবেচিত হবে ।

বাংলাদেশের বিপক্ষে ইতোমধ্যেই তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ নিরঙ্কুশ শ্রেষ্ঠত্বে জিতেছে পাকিস্তান । ফলে বাবর আজমের দল আছে চনমনে অবস্থায় । চট্টগ্রামেও তাই জয়ভিন্ন অন্য কোন চিন্তায় যাচ্ছে না পাকিস্তানীরা । আর ম্যাচটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বলে বাংলাদেশকে বিন্দুমাত্র ছাড় দেয়ার মানসিকতায় নেই পাকিস্তান ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১২ জন ক্রিকেটারের স্কোয়াড ঘোষণা করেছে , যেখানে ওপেনার রাখা হয়েছে তিনজন । আবীদ আলী ও ইমাম-উল-হকের সঙ্গে আছেন আব্দুল্লাহ শফিক। পাকিস্তানের হয়ে সর্বশেষ ২০১৯ সালে টেস্ট খেলেন ইমাম-উল-হক। লম্বা সময় পর ফিরলেন তিনি।

এছাড়া চট্টগ্রামের পিচের কথা মাথায় রেখে দুই স্পিনারকে জায়গা দিয়েছে পাকিস্তান । তারা হচ্ছেন – নওমান আলী এবং সাজিদ খান। এই দুজনকেই  মাঠে নামাতে পারে পাকিস্তান । আর  পেস বিভাগে শাহীন শাহ আফ্রিদির সঙ্গে আছেন হাসান আলী। এছাড়া পেস অলরাউন্ডার হিসেবে আছেন ফাহিম আশরাফ।

এক নজরে পাকিস্তানের ১২ সদস্যের দলঃ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম উল হক, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

আহাস/ক্রী/০০৮