Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তানে খেলতে যাবে অস্ট্রেলিয়া

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দুই যুগ পর ক্রিকেট খেলতে পাকিস্তান সফর করবে অস্ট্রেলিয়া । ২০২২ সালের মার্চে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে এই সিরিজ । ১৯৯৮ সালের পর এটাই হতে যাচ্ছে পাকিস্তানের মাটিতে অস্ট্রেলিয়ার প্রথম সফর ।

সোমবার (৮ নভেম্বর) আগামী মার্চে অস্ট্রেলিয়ার সফরের বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড ‘পিসিবি’ ।

আসন্ন সফরে পাকিস্তানের বিপক্ষে তিনটি করে টেস্ট আর ওয়ানডে ছাড়াও একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া । করাচিতে ৩ মার্চ শুরু হবে প্রথম টেস্ট । পরের দুইটি টেস্ট ম্যাচের আয়োজক রাওয়ালপিন্ডি আর লাহোর । ২৯ মার্চ থেকে ৫ এপ্রিলের মধ্যে অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে , যার সব কয়টি ম্যাচ আয়োজিত হবে লাহোরে ।

এই সফরের টেস্ট সিরিজের ম্যাচ তিনটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। অন্যদিকে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো বিশ্বকাপ সুপার লিগের অংশ। তাই অসিদের এ পুরো সফরটিরই রয়েছে বাড়তি গুরুত্ব। তাদেরকে স্বাগত জানাতে মুখে রয়েছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়াকে পাকিস্তানে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। ব্যক্তিগত দিক থেকে এটা আমার জন্য অনেক আনন্দের যে, এখানে তিনটি টেস্ট ম্যাচও হবে। প্রায় ২৪ বছর পর তারা আমাদের দেশে আসবে, এটা দর্শকদের জন্যও বড় পাওয়া।’

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল। একমাত্র অপরাজিত দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে গেছে তারা। আগামী ১১ নভেম্বর ফাইনালে উঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আহাস/ক্রী/০০৮