Download WordPress Themes, Happy Birthday Wishes

নাটকের শেষটা হলো বিয়োগান্তক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শেষ ওভারের দারুণ নাটকে সৃষ্টি হয়েছিল বাংলাদেশের জয়ের সম্ভাবনা । কিন্তু সম্ভাবনা আর বাস্তবে রুপ নেয় নি । জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত হার দিয়ে শেষ হল পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের টি-টুয়েন্টি মিশন ।

সোমবার (২২ নভেম্বর) মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সিরিজের তৃতীয় আর শেষ টি-টুয়েন্টি ম্যাচে বাংলাদেশকে পাঁচ উইকেটে হারিয়েছে পাকিস্তান ।

১২৫ রানের টার্গেটে ব্যাট করা পাকিস্তানের শেষ ওভারে প্রয়োজন ছিল আট রান । হাতে উইকেট আটটি । এই সময় বল করতে আসেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ । বাংলাদেশের অধিনায়ককেও বল হাতে নিতে হয়েছে পরিস্থিতির কারণে । তাসকিন চোটে পড়ায় ৩.১ ওভারের বেশী বল করতে পারে নি । তার জায়গায় বাকী বল করে নিজের কোঁটা শেষ করেন শহিদুল ৩.৫ ওভারে । ওদিকে মেহেদি , নাসুম আর আমিনুলের কোঁটা শেষ । তাই অধিনায়ককেই নিতে হয় শেষ ওভারের দায়িত্ব ।

মাহমুদুল্লাহ প্রথম বলেই দিলেন ডট । দ্বিতীয় দলে সজোরে ছক্কা হাঁকাতে গিয়ে মিডউইকেটে ক্যাচ তুলে দেন সরফরাজ আহমেদ । পরের দলেও ক্যাচ তুলে দিলেন হায়দার আলী । হ্যাট্রিকের সম্ভাবনা মাহমুদুল্লাহর । চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে পরের বলেই আউট ইফতিখার । পরের বলে তিনিও আবার আউট । শেষ বলে পাকিস্তানের প্রয়োজন ছিল দুই রান । কিন্তু চার মেরে ম্যাচ শেষ করেন মোহাম্মদ নেওয়াজ ।

শেষের নাটকীয়তায় বাংলাদেশের তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ধবল ধোলাই নিশ্চিত হয় ।

ম্যাচে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেছেন হায়দার আলী (৩৮ বলে তিনটি চার আর দুইটি ছক্কা) , ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৪০ (৪৩ বলে দুইটি চার আর একটি ছক্কা) ।

বাংলাদেশের হয়ে মাহমুদুল্লাহ শেষ ওভারের তিন উইকেট নিয়ে সর্বোচ্চ শিকারি । অন্যদিকে শহিদুল আর আমিনুল পেয়েছেন একটি করে উইকেট ।

এদিকে ম্যাচের শুরুতে বাংলাদেশের পক্ষে ওপেনার নাইম শেখ ৫০ বলে ৪৭ রান । তার ব্যাট থেকে আসে দুইটি করে চার আর ছক্কা ।

আহাস/ক্রী/০০১