Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন ইতিহাস সৃষ্টি করলেন পেদ্রি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রত্যাশিতভাবেই ২০২১ সালের ইউরোপিয়ান ‘গোল্ডেন বয়’ এ্যাওয়ার্ড পেয়েছেন পেদ্রি । স্পেন আর বার্সেলোনার তরুণ ফুটবলার পেদ্রি সবচেয়ে বেশী ব্যবধানে ‘গোল্ডেন বয়’ এ্যাওয়ার্ড জয়ের নতুন ইতিহাস গড়েছেন ।

প্রতি বছর ইউরোপের সেরা উদীয়মান ফুটবলারকে দেওয়া হয় এই পুরস্কার। ২১ বছরের নীচের বয়সী ফুটবলারদের বিবেচনা করা হয় গোল্ডেন-বয় এ্যাওয়ার্ডের জন্য । ১৮ বছরের পেদ্রি রেকর্ড ১৯৯ পয়েন্ট নিয়ে পেছনে ফেলেছেন ইংল্যান্ড ও বুরুশিয়া ডর্টমুন্ডের মিডফিল্ডার জুড বেলিংহামকে।

২০০৩ সাল থেকে ইটালির তুতোস্পোর্টস’ দিয়ে থাকে গোল্ডেন-বয় এ্যাওয়ার্ড । প্রথমবার এই পুরস্কার জিতেছিলেন আয়াক্সের হয়ে খেলা নেদারল্যান্ডস মিডফিল্ডার রাফায়েল ভ্যান ডার ভার্ট। এছাড়া এই পুরস্কার পেয়েছেন ওয়েন রুনি , লিওনেল মেসি , সেস্ক ফেব্রিগাস , সার্জিও আগুয়েরো , এন্ডারসেন , অ্যালেক্সান্ডার পাতো , মারিও বালাতোল্লি , মারিও গোৎজে , ইস্কো , পল পগবা , রাহিম স্টারলিং , আন্তনিও মার্শাল , রেনাতা সাঞ্চেজ , কিলিয়ান এমবাপ্পে , ম্যাথিয়াস ডি লিট , হোয়াও ফেলিক্স । সর্বশেষ ২০২০ সালে বুরুশিয়া ডর্টমুণ্ডের নরওয়েজিয়ান গোল-ম্যাশিন আর্লিং হাল্যান্ড জিতেছেন ‘গোল্ডেন-বয়’ এ্যাওয়ার্ড ।

বার্সেলোনায় মেসির পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপিয়ান গোল্ডেন-বয় খেতাব পেলেন পেদ্রি । বার্সাকে কোপা দেল রে এবং স্পেনকে টোকিও অলিম্পিকে রৌপ্য জেতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখেন এই স্প্যানিশ স্টার। বার্সেলোনার হয়ে দ্বিতীয় এবং স্পেনের হয়ে তৃতীয় ফুটবলার হিসেবে পুরুস্কারটি জিতেন পেদ্রি। ইতালির তুরিনে আগামী ১৩ ডিসেম্বর পেদ্রির হাতে অনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হবে।

আহাস/ক্রী/০০৬