Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্রিকেট বিদায় জানালেন তুষার ইমরান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা পারফর্মার এবং জাতীয় দলের সাবেক সদস্য তুষার ইমরান অবসর নিচ্ছেন । সব ধরণের ক্রিকেট থেকে চূড়ান্ত বিদায়ের ঘোষণা দিয়েছেন তিনি ।

চলমান জাতীয় ক্রিকেট লীগের সর্বশেষ রাউন্ডে মাঠে নামা হয় নি তুষারের । কারণ ইনজুরি । আগামীকাল রবিবার (২১ নভেম্বর) থেকে মাঠে গড়াচ্ছে আসরের পরবর্তী রাউন্ড । চোট সেরে না ওঠায় হয়ত রবিবারেও মাঠে নামা হবে না তার । তবে শেষ রাউন্ডে মাঠ থেকেই অবসর নেবেন বলে জানিয়ে দিয়েছেন এই ক্রিকেটার ।

জাতীয় দলের হয়ে তেমন কিছু করতে না পারলেও ঘরোয়া ক্রিকেটের ‘সেরাদের সেরা’ বলা যায় তুষার ইমরানকে ।বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকেটে দশ হাজারের বেশী রান এসেছে তার ব্যাট থেকে । চলতি আসরে ছিল ১২ হাজার রান পূরণের সুযোগ । কিন্তু ইনজুরির কারণে সেই সুযোগ মেলে নি ।

আন্তর্জাতিক ক্রিকেটে ৫ টেস্টে ৮৯ ও ৪১ ওয়ানডে ৫৭৪ রান করেছেন তুষার ইমরান। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮২ ম্যাচে ৩২ সেঞ্চুরি ও ৬৩ ফিফটিতে ৪২.৭৫ গড়ে ১১৯৭২ রান করেছেন তিনি। এছাড়া লিস্ট এ ক্রিকেটে এক সেঞ্চুরি ও ৩০ ফিফটিতে তার সংগ্রহ ৪৪৩৯ রান।

জাতীয় ক্রিকেট লিগে খুলনা বিভাগের হয়ে খেলছেন তুষার । চলতি লীগ শুরুর আগেই আভাস দিয়েছিলেন , এটাই হতে যাচ্ছে তার শেষ ঘরোয়া আসর । সেই মোতাবেক অবসরের ঘোষণা দিয়ে তুষার জানান , ‘ আমি যে অবসরে যাবো সেটা আগেই ঘোষণা দিয়েছিলাম। সে কারণেই কালকে আনুষ্ঠানিকভাবে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবো। আমি চাইলে হয়তো আরও এক মৌসুম খেলতে পারতাম। কিন্তু আমার কাছে মনে হচ্ছে এটাই অবসর নেওয়ার সঠিক সময়।’

আহাস/ক্রী/০০৬