Download WordPress Themes, Happy Birthday Wishes

কোলকাতা রাখছে না সাকিবকে !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী মৌসুমের আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) বড় ধরণের পরিবর্তন আসছে কোলকাতা নাইট রাইডার্স স্কোয়াডে । আসন্ন আসরের জন্য শাহরুখ খানের দল ছেড়ে দিচ্ছে একাধিক তারকা খেলোয়াড় । যাদের মধ্যে আছে ইয়ান মরগান আর সাকিব আল হাসানের নাম ।

২০২২ সালের ২ এপ্রিলে বসবে আইপিএলের পরবর্তী আসর । সংযুক্ত আরব আমিরাত থেকে আইপিএল আবারও ফিরছে ভারতে । আট দলের পরিবর্তে দশ দল নিয়ে আয়জিত হবে আগামী আইপিএল । যে কারণে ম্যাচ আট ভেন্যুর সংখ্যা স্বাভাবিকভাবেই বাড়ছে , বাড়ছে আয়োজনের সময়সীমাও ।

আসন্ন আইপিএলের খেলোয়াড় নিলাম আয়োজিত হবে ডিসেম্বরে । ভারতীয় ক্রিকেট বোর্ড ‘বিসিসিআই’ এখনও নিলামের নির্দিষ্ট তারিখ ঘোষণা করে নি । তবে তা ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে হবার সম্ভাবনা বেশী ।

এদিকে নিলামের আগে ‘প্লেয়ার্স রিটেইন’ পদ্ধতি অনুসরণ করে মরগান আর সাকিবকে ছেড়ে দেয়ার আভাস পাওয়া গেছে কোলকাতার পক্ষ থেকে । প্রতিটা দল নিজেদের পুরনো চার খেলোয়াড় ধরে রাখতে পারবে , যেখানে নেই মরগান আর সাকিবের নাম ! আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এমন খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম । তাদের খবরেই জানা গেছে , কলকাতা নাইট রাইডার্স সর্বোচ্চ সংখ্যক ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। তিন ভারতীয় পাশাপাশি এক বিদেশি ক্রিকেটার ধরে রাখবে তারা। বিদেশী কোটায় শুধু ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিনকে রাখবে শাহরুখের দল । ভারতীয়দের মধ্যে তিন তরুণ ক্রিকেটার শুভমান গিল, বরুণ চক্রবর্তী এবং ভেঙ্কটেশ আইয়ারকে ধরে রাখছে কোলকাতা । তবে আন্দ্রে রাসেলকেও রাখতে পারে কোলকাতা । সেই ক্ষেত্রে ভারতীয় আরেকজন ক্রিকেটার ছাড়তে হবে ।

গতবারের চ্যাম্পিয়ন দল পুরনো খেলোয়াড়দের মধ্যে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি ,অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ,গতবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড়কে ( নিজেদের দলে রাখবেন।চতুর্থ খেলোয়াড় হিসেবে তারা মইন আলি অথবা স্যাম কারান এর মধ্যে কোনো একজনকে রাখবেন তাদের দলে।

রয়াল চ্যেলেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি আর গ্লেন ম্যাক্সওয়েলকে ধরে রাখবে । মুম্বাই ইন্ডিয়ান্সে থাকছেন অধিনায়ক রোহিত শর্মা , জাশপ্রিত বুমরাহ আর কেইরন পোলার্ড । দিল্লী ক্যাপিটালস অধিনায়ক ঋষভা পান্তের সাথে পৃথ্বী শ , আন্দ্রে নোকিয়া এবং অক্ষর প্যাটেলকে রাখছে ।

এদিকে পঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুলকে দেখা নাও দেখা যেতে পারে পুরনো দলে ।

আহাস/ক্রী/০০৪