Download WordPress Themes, Happy Birthday Wishes

কেমন আছেন ইয়াসির ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেকের সুযোগ পেয়েছেন ইয়াসির আলী রাব্বি । যদিও ম্যাচের চতুর্থ দিনেই ইনজুরির কারণে তাকে ছিটকে পড়তে হয়েছে ম্যাচ থেকে ।

সোমবার (২৯ নভেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলমান ম্যাচে বাংলাদেশ রয়েছে খাঁদের কিনারায় । চতুর্থ ইনিংসে ২০২ রানের টার্গেট থেকে পাকিস্তান পিছিয়ে আছে মাত্র ৯৩ রান , হাতে উইকেট পুরো ১০টি । এমন পরিস্থিতিতে শেষ দিনে বাংলাদেশ ম্যাচ বাঁচাবে , এমন আশা করা একেবারেই বাড়াবাড়ি ।

চতুর্থ দিন বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে রিটায়ার্ড হার্ট হয়েছেন অভিষেক টেস্ট খেলতে নামা ইয়াসির । পাকিস্তানী ফাস্ট বোলার শাহিন আফ্রিদির একটি বাউন্সার সোজা আঘাত হানে ইয়াসিরের হেলমেটে । শুরুতে মনে হচ্ছিল সমস্যা হয়নি। তবে দুই বল না যেতেই মাঠ ছাড়তে হয় তাকে। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে করেন ৭২ বলে ৩৬ রান।

ম্যাচে বাদবাকী সময়ের জন্য ইয়াসিরের কনকাশন সাব হিসেবে দলে ঢুকেছেন নুরুল হাসান সোহান। এই উইকেটকিপার ব্যাট করার সুযোগ পেলেও পারবেন না উইকেটকিপিং করতে।

এদিকে ইনজুরির পরেই ইয়াসিরকে পাঠানো হয়েছিল হাসপাতালে । সেখানে প্রয়োজনীয় পরীক্ষা করা হয় তাঁর । স্বস্তির খবর হচ্ছে , পরীক্ষায় গুরুতর কিছু পাওয়া যায় নি । তবে আপাতত ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাকে ।

বিসিবি জানিয়েছে, ইয়াসিরকে চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর স্ক্যানিং করা হয়। সমস্যা ধরা না পড়লেও মাথার চোটের কারণেই কিছুটা সতর্কতা অবলম্বন করতে হচ্ছে ইয়াসিরকে নিয়ে।

অভিষেক টেস্টে ইনজুরির কারণে ম্যাচ শেষ করতে না পাড়া ক্রিকেটার অবশ্য ইয়াসির আলী রাব্বি প্রথম নন । এই তালিকায় আছে ইংল্যান্ডের ক্রেইগ ওভারটন , বয়েড র‍্যানকিন , ভারতের শিরখর ধাওয়ান , শার্দুল ঠাকুর , পাকিস্তানের ইমাম উল হক আর ওয়েস্ট ইন্ডিজের জেরেমি সোলোজানো ।

ওয়েস্ট ইন্ডিজের জেরেমি ক’দিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে ফিল্ডিং করতে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন। শর্ট ফাইন লেগে ফিল্ডিং করছিলেন তিনি। শ্রীলঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুনারত্নের সজোরে মারা বলটি আঘাত করে তার মাথায়। হাসপাতালে নিতে হয়েছে তাকে। সেখানে স্ক্যান করার পর সুখবরই মেলে। আঘাতটা জোরে হলেও বড় কিছু ঘটেনি সোলোজানোর।

আহাস/ক্রী/০০৩