Download WordPress Themes, Happy Birthday Wishes

ইতিহাস গড়েও রেকর্ড বুকে জায়গা হবে না শারমিনের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নারীদের আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ । পাকিস্তানের পর হারিয়েছে আমেরিকা যুক্তরাষ্ট্রকে । ম্যাচে বাংলাদেশের নারী ক্রিকেট দলের হয়ে ইতিহাসের প্রথম ওয়ানডে সেঞ্চুরি পেয়েছেন শারমিন আক্তার । তবে ম্যাচটির আন্তর্জাতিক স্বীকৃতি না থাকায় শারমিনের জায়গা হচ্ছে না ইতিহাসের পাতায় ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ ২৭০ বিশাল ব্যবধানে হারিয়েছে আমেরিকার মেয়েদের । এটি ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের পুরুষ কিংবা নারীদের বিভাগে সবচেয়ে বড় জয় ।

হারারেতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ  তোলে ৫০ ওভারে পাঁচ উইকেটে ৩২২ রান । এটিও মেয়েদের ক্রিকেটে সবচেয়ে বড় স্কোর । যেখানে আগের সর্বোচ্চ দলীয় সংগ্রহ ছিল ২১১, পাকিস্তানের বিপক্ষে।

শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করা শারমিন ১৩০ রানে অপরাজিত ছিলেন । তিনি খেলেছেন ১৪১ বল । মেরেছেন ১১টি চার । শারমিনের আগে ওয়ানডে ক্রিকেটে সালমা খাতুন আর জাহানারা আহমেদের ৭৫ রানের ইনিংস ছিল ।

৬২ বলে ছয়টি চারে ৬৭ রান করেছেন ফারজানা হক ।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সালমা , ফাহিমা আর রুমানা দুইটি করে উইকেট নেন । তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আমেরিকার মেয়েদের পক্ষে সর্বোচ্চ ১৬ রান করেন তারা মরিস । ১৫ রান করেছেন সিন্ধু শ্রীহার্শা । দলের আর কেউ দুই অংকের রানের দেখা পান নি ।

বাংলাদেশের গ্রুপের অন্য দুই দল থাইল্যান্ড আর স্বাগতিক জিম্বাবুয়ে ।

আহাস/ক্রী/০০৭