Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন না মেসি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি নভেম্বর মাসেই ফিফা বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিল আর উরুগুয়ের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা । ইতোমধ্যেই আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানি ঘোষিত দলে ডাক পেয়েছেন লিওনেল মেসি । কিন্তু চোটাক্রান্ত মেসিকে আর্জেন্টিনা দলে ডাকার বিষয়টি ভালভাবে দেখছে না পিএসজি (প্যারিস সেইন্ট জার্মেই) ।

চলতি মৌসুমেই বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন মেসি । যদিও ক্লাবের হয়ে এখন পর্যন্ত মেসির পারফর্মেন্স আশানুরূপ না । উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে তিন গোলের দেখা পেলেও আর্জেন্টিনার মহাতারকা ফরাসী লীগ ওয়ানে এখনও গোলশূন্য ।

এদিকে নতুন ক্লাবের হয়ে মেসি সর্বশেষ দুই ম্যাচে খেলতে পারেন নি । গত সপ্তাহে লীগ ওয়ানে লিলের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে মেসি হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন । পরবর্তীতে চ্যাম্পিয়ন্স লীগে আরবি লেইপজিগ আর ঘরোয়া লীগে বোর্দোর বিপক্ষে মাঠে নামা হয় নি আর্জেন্টাইন ক্ষুদে যাদুকরের । চিকিৎসা নিতে মেসি বর্তমানে স্পেনের শহর মাদ্রিদে আছেন ।

চোটের মধ্যেও মেসিকে জাতীয় দলে ডাকার বিষয়টি ভালভাবে নেয় নি পিএসজি কর্তৃপক্ষ । ক্লাবের স্পোর্টস ডিরেক্টর লিওনার্দো জানিয়েছেন , ‘ যে খেলোয়াড় খেলার জন্য ফিট নয়, তাকে আমরা জাতীয় দলের হয়ে খেলতে পাঠাতে পারি না। এর কোনো মানেই হয় না। এসব বিষয় নিয়ে ফিফার সঙ্গে আলোচনা করা উচিত।’

তবে মেসিকে জাতীয় দলের খেলা থেকে বিরত রাখার কোন উপায় নেই পিএসজি’র । কারণ মেসির চুক্তিতে স্পষ্ট লেখা আছে , আর্জেন্টিনার হয়ে খেলার জন্য যে কোন সময় মেসিকে ছুটি দিতে হবে ।

আর্জেন্টিনা দলের হয়ে চলতি বাছাই পর্বে ছয়টি গোল করেছেন মেসি । আছে বলিভিয়ার বিপক্ষে হ্যাট্রিক । এছাড়া এই বছরেই ২৮ বছর পর আর্জেন্টিনার হয়ে প্রথম কোন আন্তর্জাতিক শিরোপা ‘কোপা আমেরিকা’ জিতেছেন মেসি । যে আসরে তিনি ছিলেন সর্বাধিক গোলদাতা আর সেরা খেলোয়াড় ।

শুধু মেসিই নন, লিওনার্দো খেপেছেন লিয়ান্দ্রো পারেদেসকে নিয়েও। আর্জেন্টিনার এই মিডফিল্ডার বেশ কদিন ধরেই ভুগছেন ঊরুর চোটে। তা সত্ত্বেও আর্জেন্টিনার হয়ে খেলতে ডাকা হয়েছে তাঁকে।  এই নিয়েও ক্ষেপেছেন পিএসজির স্পোর্টস ডিরেক্টর ।  পিএসজি’র ভয় , আবার না জাতীয় দলের হয়ে খেলতে নেমে চোট বাড়িয়ে বসেন তাদের খেলোয়াড়রা । এই কারণে প্রয়োজনে ফিফা’র কাছেও নালিশ জানাবার ইঙ্গিত দিয়েছেন লিওনার্দো !  

১৩ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে খেলতে নামবে আর্জেন্টিনা। এর চার দিন পরই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচ মেসিদের।

ল্যাটিন আমেরিকার বাছাই পর্বে মেসির আর্জেন্টিনা ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় অবস্থানে ।

আহাস/ক্রী/০০৬