Download WordPress Themes, Happy Birthday Wishes

আবাহনী-মোহামেডানকে ‘ঘোল’ খাওয়ালেন আতিক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ফুটবলে অভিযোগটা নতুন না । প্রায়শই শোনা যায় , একজন খেলোয়াড় একাধিক ক্লাব থেকে টাকা নিয়ে পাড়ি জমিয়েছেন অন্যত্র । এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নানা রকম কঠোর নিয়ম চালুর চেষ্টা করেছে । কিন্তু তাতে যে খুব বেশী লাভ হয় নি সেটা বোঝা গেছে ডিফেন্ডার আতিকুজ্জামান আতিক কান্ডে ।

আতিকুজ্জামানের বিরুদ্ধে বাফুফে’র কাছে নালিশ করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব । সাদাকালোদের ফুটবল ম্যানেজার আবু হাসান চৌধুরী প্রিন্স তথ্য নিশ্চিত করেছেন । শুধু মোহামেডান না , দেশের আরেক জনপ্রিয় ক্লাব আবাহনী লিমিটেডের কাছ থেকেও দলবদলের জন্য অগ্রিম অর্থ নেয়ার অভিযোগ উঠেছে আতিকের বিরুদ্ধে ।

সর্বশেষ মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেছেন আতিক । কথা ছিল , আগামী মৌসুমেও সাদাকালো শিবিরেই থাকবেন এই ডিফেন্ডার । সেই জন্য মোহামেডানের কাছ থেকে অগ্রিম পারিশ্রমিক হিসেবে ছয় লক্ষ টাকা নেন আতিক , জানিয়েছেন সাদাকালোদের ফুটবল ম্যানেজার আবু হাসান চৌধুরী প্রিন্স । এই সময় আবাহনীর কাছ থেকেও অগ্রিম টাকা নেয়ার অভিযোগ আসে ।

আরও অবাক করা ব্যাপার হচ্ছে , আগামী মৌসুমে আবাহনী কিংবা মোহামেডান নয়; আতিক খেলবেন দেশের আরেক সেরা ক্লাব শেখ জামাল ধানমণ্ডি ক্লাবে । ইতোমধ্যে নতুন ক্লাবে যোগ দিয়েছেন তিনি , যদিও আনুষ্ঠানিকভাবে দলবদল এখনও শুরু হয় নি ।

এই বিষয়ে আতিক জানিয়েছেন , ‘ আমি শেখ জামালে খেলবো। দুই ক্লাবের টাকা ফেরত দিয়ে দেবো। বিষয়টি এখন শেখ জামাল কর্তৃপক্ষ দেখছে। ’

সেপ্টেম্বরে অনুষ্ঠিত তিনজাতি ফুটবল প্রতিযোগিতায় প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন ডিফেন্ডার আতিকুজ্জামান। আছেন চলতি মাসেই শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতি টুর্নামেন্টের স্কোয়াডে । যদিও পারিশ্রমিক নিয়ে ঝামেলায় এখনও জাতীয় দলের অনুশীলনে যোগ দেন নি তিনি ।

এ প্রসঙ্গে বাফুফের কম্পিটিশন কমিটির কর্মকর্তা জাবের বিন তাহের আনসারি বলেন, ‘মোহামেডানের অভিযোগের চিঠি আমরা পেয়েছি। দলবদলের পর ওই ফুটবলারকে তিন দিনের সময় দেওয়া হবে সংশ্লিষ্ট অভিযোগকারী ক্লাবগুলোর সঙ্গে বসে সমাধান করতে। তা নাহলে বিষয়টি প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির কাছে যাবে।’

এদিকে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ফুটবল কমিটির চেয়ারম্যান আশরাফ উদ্দিন চুন্নু বলেছেন, ‘আতিকুজ্জামান এবার আমাদের হয়ে খেলবে। আমাদের দলের হয়ে অনুশীলন করছে। ও যেই ক্লাব থেকে অগ্রীম নিক না কেন, পেশাদার লিগের ফর্মে আমাদের হয়ে স্বাক্ষর করেছে। ওটা জমা দেবো আমরা। তবে বিতর্কিত পরিস্থিতি না হওয়াটাই ভালো।’

আতিক বাঙ্গালদেশের অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন। জাতীয় স্কুল ফুটবল ২০১২ প্রতিযোগিতায় শেরপুর সদরের ফসিহ্ উল উলুম দাখিল মাদ্রাসার হয়ে প্রথমে ঢাকা বিভাগ ও জাতীয় পর্যায়ে ফুটবল খেলায় অংশগ্রহণ করেন। সেসময় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলে সবার নজরে আসেন আতিক।

আহাস/ক্রী/০০৬