Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারও লম্বা সময়ের ছুটিতে নেইমার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফুটবলের ক্ষেত্রে ইনজুরি খুবই স্বাভাবিক ঘটনা । তবে কিছু কিছু ফুটবলারের সাথে ইনজুরি যেন স্থায়ী ‘বন্ধুত্ব’ গড়ে ফেলে , যেমনটা হয়েছে নেইমার জুনিয়রের ক্ষেত্রে । ক্যারিয়ার জুড়ে একের পর ইনজুরিতে নেইমার বুঝি গড়তে চলেছেন নতুন রেকর্ড ।

শনিবার (২৮ নভেম্বর) সেইন্ট এতিয়েনের বিপক্ষে ১-৩ গোলের জয় পায় পিএসজি । ফরাসী লীগ ওয়ানের ম্যাচটি খেলতে গিয়ে নতুন করে ইনজুরিতে পড়েছেন নেইমার । ম্যাচের শেষের দিকে স্ট্রেচারে করে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে হয়েছে নেইমারকে । জানা গেছে , কমপক্ষে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে ব্রাজিলিয়ান তারকাকে ।

নেইমারের ইনজুরি আর মাঝেমাঝেই খেলা থেকে ছিটকে যাওয়া এখন আর অবাক করে না ভক্তদের । ২০১৭-১৮ মৌসুম থেকে ফ্রান্সের জায়ান্ট পিএসজিতে খেলছেন নেইমার । সেই থেকে এখন পর্যন্ত পিএসজির জার্সিতেই মিস করেছেন ৫০ ম্যাচ ! আর জাতীয় দলসহ সব মিলিয়ে মিস করেছেন ৯১ ম্যাচ !

এই পরিসংখ্যান প্রমাণ করে , নেইমারের সাথে ইনজুরির কত গভীর সখ্যতা । চলতি বছর তো মাঠে নামা হচ্ছেই না , আগামী বছরের ফেব্রুয়ারির আগে নেইমার মাঠে ফিরতে পারবেন কিনা সেটা নিয়েও আছে সন্দেহ ।

ভক্তরা কষ্ট পেলেও নেইমার নিজের ইনজুরি নিয়ে খুব বেশী চিন্তায় নেই মনে হচ্ছে । ইনজুরির পর তিনি বলেছেন , ‘ ইনজুরি খেলোয়াড়ি জীবনের অংশ । আমি আবারও শক্তিশালী হয়ে ফিরে আসব । ‘

এদিকে নয়া ইনজুরির মধ্যেই নতুন বিতর্কের সৃষ্টি করেছেন নেইমার । ইনজুরির সময় বিশ্রাম না নিয়ে চলে গেছেন ব্রাজিলিয়ান গায়ক, গীতিকার ও সুরকার জোত্তাপের পার্টিতে । আর এই ঘটনা সামনে এসেছে জোত্তাপের পোস্ট করা ইন্সটাগ্রাম ছবিতে ।

কিছুদিন আগেই আর্জেন্টিনার বিপক্ষে ইনজুরির কারণে মাঠে নামা হয় নি নেইমারের । অথচ সেই সময়েই তাকে দেখা গেছে পার্টিতে নাচতে । নেইমারের জন্য ইনজুরির মতই নৈশ-ক্লাবে মাস্তি নতুন কিছু না । মাঝেমাঝেই এই নিয়ে সংবাদ শিরোনাম হন । সমালোচিত হন , ফুটবল নিয়ে সিরিয়াস নন বলে ।

তবে নেইমার সব সময়েই বলে এসেছেন , সবাইকে শুধু তার মাঠের খেলাটা দেখতে বলেছেন। ব্যক্তিগত বিষয়ে নাক না গলানোর পরামর্শ দিয়েছেন তিনি । এমনকি জীবনে ‘পার্টি’র নেশা ছাড়তে পারবেন না বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি ।

আহাস/ক্রী/০০২