Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারও মাঠে নামবেন ধোনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আগেই । ২০২১ সালের আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) পর অনেকেই ভেবেছিলেন , এবার বুঝি ঘরোয়া ক্রিকেট থেকেও বিদায় নিচ্ছেন ক্যাপ্টেন-কুল । বিশেষ করে চেন্নাই সুপার কিংসের শিরোপা জয়ের পর সেই ধারণা আরও পোক্ত হয়েছিল সবার । কিন্তু বাস্তবে সেটা হয় নি । বরং কবে অবসর নেবেন এই নিয়ে এখনও পরিস্কার কিছু বলেন নি মাহি ।

শনিবার (২০ নভেম্বর) চেন্নাইয়ের আইপিএল জয়কে স্মরণীয় করে রাখতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব , সদ্য প্রাক্তন হওয়া জাতীয় কোচ রবি শাস্ত্রী । এই অনুষ্ঠানে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বিশেষ পুরস্কার তুলে দেন ধোনির হাতে।

এই অনুষ্ঠানেই উপস্থিত ভারতীয় বোর্ডের সচিব জয় শাহ জানিয়ে দেন, পরের বছর আইপিএল ভারতেই হবে। আর ধোনি জানান , ভারতের মাটিতে চেন্নাইয়ে খেলেই ক্যারিয়ার শেষ করতে চান ।

মাহি বলেন , ‘ আমি সব সময় পরিকল্পনা করে ক্রিকেটটা খেলেছি। রাঁচীতে, ঘরের মাঠে শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছিলাম। এ বার আশা করছি, আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচটা চেন্নাইয়ে হবে। তবে সেটা সামনের বছর না পাঁচ বছর পরে হবে, তা বলতে পারছি না। ‘

চেন্নাইয়ের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ধোনি বলেছেন , ‘ শুধু ঘরের মাঠে বলে নয়, আমরা যেখানেই খেলেছি, সেখানেই চেন্নাইয়ের সমর্থক পেয়েছি। সেটা বেঙ্গালুরু, জোহানেসবার্গ, দুবাই— যেখানেই হোক না কেন। যে দু’বছর আমরা আইপিএলে ভাল কিছু করতে পারিনি, তখনও সমর্থকরা আমাদের সঙ্গে ছিলেন। ‘

আহাস/ক্রী/০০৭