Download WordPress Themes, Happy Birthday Wishes

অস্ট্রেলিয়া নাকি দক্ষিণ আফ্রিকা , কে যাচ্ছে সেমিতে ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আইসিসি টি-বিশ্বকাপে শনিবার (৬ নভেম্বর) ভিন্ন ভিন্ন ম্যাচে মাঠে নামছে অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকা । দুই দলের সামনেই রয়েছে সেমি ফাইনালে খেলার সুযোগ । একই সমান্তরালে থাকা দুই দলকে শেষ ম্যাচে জিততে হবেই ।

শনিবার দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় বিকেল চারটায় অস্ট্রেলিয়ার ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে । খেলা অনুষ্ঠিত হবে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে । অন্যদিকে রাত আটটায় শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা ।

‘গ্রুপ-১’ চার ম্যাচে টানা জয় নিয়ে সেমি ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড । দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি ইংলিশদের জন্য তাই শুধুই নিয়ম নিয়ম রক্ষার । যদিও সেমিরা আগে জয়ের ধারা অব্যহত রাখার কথাই জানিয়েছেন দলের অধিনায়ক ইয়ান মরগান । তিনি বলেছেন , ‘যে কোন দলের মানসিক শক্তি বৃদ্ধি করে । দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় সেমি ফাইনালে আগে আমাদের অনুপ্রেরণা জোগাবে । ‘

যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খানিকটা ইনজুরি সমস্যা আছে ইংল্যান্ড শিবিরে । ইতোমধ্যেই ইনজুরির কারণে আসর শেষ হয়েছে টাই মিলসের । তার বদলে স্কোয়াডে এসেছেন রিস টপলি । এছাড়া এংকেল ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নাও দেখা যেতে পারে পারে মার্ক উডকে ।

এদিকে ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়া ওয়েস্ট ইন্ডিজের সামনে শেষ ম্যাচে রয়েছে নিজেদের সম্মান রক্ষার প্রশ্ন । ক্রিস গেইল , আন্দ্রে রাসেলরা পুরো আসরে একটিমাত্র জয় পেয়েছে বাংলাদেশের বিপক্ষে । অস্ট্রেলিয়ার বিপক্ষে তারা জয় চাইবেই । তেমন হলে বিশ্বকাপ থেকে বিদায় ঘটে যাবে অজিদের ।

এই মুহূর্তে চার ম্যাচ থেকে অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকার সংগ্রহ সমান ছয় পয়েন্ট । শেষ ম্যাচে জয় পেলেও তাদের ভাবতে হবে রান রেটের কথা । তবে চার ম্যাচ শেষে রান রেটের হিসেবে সুবিধাজনক অবস্থানে আছে অস্ট্রেলিয়া । তাই অস্ট্রেলিয়াকে টপকে সেমিতে নাম লেখাতে হলে ইংল্যান্ডের বিপক্ষে প্রোটিয়াদের দরকার বড় জয় ।

আহাস/ক্রী/০০২