Download WordPress Themes, Happy Birthday Wishes

অবশেষে বিদায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

একের পর এক ফল বিপর্যয়ে দর্শক-ভক্তরা বিরক্তি প্রকাশ করছিল আগে থেকেই । দাবী উঠেছিল , কোচ হিসেবে ওলে গানার সোলশারের অব্যাহতির । শেষ পর্যন্ত ধৈর্যচ্যুতি ঘটেছে ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষেরও । ব্যর্থতার দায় নিয়ে তাই সরে যেতে হয়েছে ম্যান ইউ ম্যানেজার সোলশারকে ।

শনিবার (২০ নভেম্বর) ম্যান ইউ ১-৪ গোলে হেরেছে ওয়াটফোর্ডের কাছে । এই হারে ইংলিশ প্রিমিয়ার লীগে পয়েন্ট টেবিলের সাতে নেমে এসেছে ম্যান ইউ । মাত্র ১২ ম্যাচেই এই নিয়ে পাঁচ ম্যাচে হারলো ম্যান ইউ । অবস্থা এমন দাঁড়িয়েছে , আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে খেলার যোগ্যতা ম্যান ইউ পাবে কিনা সেটা নিয়েই দেখা দিয়েছে সন্দেহ ।

ওয়াটফোর্ডের কাছে হারের পর জরুরী বৈঠকে বসেছিলেন ম্যান ইউর পরিচালনা পর্ষদ । সেখানেই সোলশারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে । জানা গেছে , আপাতত ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর ড্যারেন ফ্লেচার অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ।

সোলশার ২০১৮ সালের ডিসেম্বরে ম্যান ইউর দায়িত্ব নেন । তার অধীনে ১৬৮ ম্যাচে ৯১ জয় পেয়েছে রেড ডেভিলরা , ড্র ৩৭ আর পরাজয় ৪০ ম্যাচে । তার অধীনে ছোট-বড় কোন শিরোপা পায় নি ম্যান ইউ । শুধু খেলেছিল ২০২০-২১ মৌসুমের উয়েফা ইউরোপা লীগের ফাইনালে । অথচ খেলোয়াড় হিসেবে ১২টি শিরোপা জিতেছেন এই নরওয়েজিয়ান ম্যান ইউর জার্সিতে । 

আহাস/ক্রী/০০৪