Download WordPress Themes, Happy Birthday Wishes

অনিশ্চিত তামিমের মাঠে ফেরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অনেকদিন ধরেই জাতীয় দলের হয়ে খেলা হচ্ছে না তামিম ইকবাল খান । ঘরের মাঠে চলমান পাকিস্তানের বিপক্ষে সিরিজেও খেলার সম্ভাবনা শেষ হয়ে গেছে তার । এমনকি আসন্ন নিউজিল্যান্ড সফরেও দলের সাথে যাওয়া হচ্ছে না দেশের সেরা এই ওপেনারের ।

গত জুলাইয়ে জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজে খেলেছিলেন তামিম । তারপর থেকেই জাতীয় দলের বাইরে তিনি । নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলে পুরনায় চোটে পড়েন তামিম। সেই চোট থেকে সেরে যখন ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন ঠিক তখনই এলো নতুন বাঁধা ।

জানা গেছে , সোমবার (২২ নভেম্বর) ইংল্যান্ডে অভিজ্ঞ ফিজিশিয়ানের পরামর্শ নিয়েছেন তামিম। তার অবস্থা পর্যবেক্ষণ করে সেই ফিজিশিয়ানই পরামর্শ নিয়েছেন এক মাস বিশ্রাম নেওয়ার জন্য। এ কারণেই মূলত দলের সঙ্গে নিউজিল্যান্ড যাওয়া হবে না তার।

এই বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘ফিজিশিয়ানের সঙ্গে কথা বলেছে তামিম। কোনো সার্জারি লাগবে না। তবে এক মাস বিশ্রাম নিতে বলেছে। যে কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারছে না তামিম।’

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে ১ জানুয়ারি, চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। সিরিজের দ্বিতীয় ও শেষটি শুরু হবে ৯ জানুয়ারি।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর ব্যাট হাতে মিরপুরে অনুশীলনে ফিরেন তামিম। লক্ষ্য ছিল জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে খেলবেন তিনি। জাতীয় লিগে খেলে পাকিস্তানের বিপক্ষে টেস্টে ফিরতে চেয়েছিলেন তামিম। তবে চোটের কারণে পিছিয়ে যায় সেটি।

আহাস/ক্রী/০০৪