Download WordPress Themes, Happy Birthday Wishes

অধিনায়ক ছাড়াই স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সর্বশেষ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল বাংলাদেশ । আকবর আলীর নেতৃত্বে যুব বিশ্বকাপ জয় এখন পর্যন্ত বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা সাফল্য ।

২০২২ সালের ১৪ জানুয়ারি শুরু হচ্ছে আরও একটি আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ । ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টের শিরোপা ধরে রাখার মিশনে নামবে বাংলাদেশ । ‘এ’ গ্রুপে বাংলাদেশ খেলবে ক্যানাডা , ইংল্যান্ড আর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ওঠার লীগে । প্রতি গ্রুপের শীর্ষ দুই দেশ খেলবে কোয়ার্টার ফাইনাল , বাকীরা ‘প্লেট পর্বে’ ।

আসন্ন আসরে শিরোপা ধরে রাখাই মুল লক্ষ্য বাংলাদেশের । সেই লক্ষ্যে নিজেদের প্রতুতিও শুরু করেছে যুবারা আগেই । আর টুর্নামেন্টের আগে প্রতিযোগিতামূলক ক্রিকেটে নিজেদের ঝালাই করে নিতে বাংলাদেশের যুবারা তিন দলের একটি টুর্নামেন্ট খেলবে ভারতে । বাংলাদেশ ছাড়াও সিরিজে অন্য দুই দল ভারতীয় ‘এ’ এবং ‘বি’ ।

ভারতের মাটিতে তিন দলের সিরিজের জন্য অনূর্ধ্ব-১৯ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) । সোমবার (২২ নভেম্বর) ঘোষিত দলে অধিনায়ক হিসেবে কারো নাম ঘোষণা করে নি বিসিবি ।

ভারতের মাটিতে সিরিজ শুরু হবে আগামী ২৯ নভেম্বর থেকে। প্রতিযোগিতার শুরুতে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা । লীগ পর্বের বাকি তিনটি ম্যাচ হবে ১, ২ ও ৪ ডিসেম্বর। লি পর্ব শেষে ৭ ডিসেম্বর হবে সিরিজের ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
তানজিম হাসান, রাকিবুল হাসান, মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন, প্রান্তিক নওরজ নাবিল, মেহরব হাসান অহীন, আইচ মোল্লাহ, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহবিজুল ইসলাম, মোহাম্মদ ফাহিম ও আরিফুল ইসলাম, মুশফিক হাসান, রিপন মন্ডল, আশিকুর জামান, নাঈমুর রহমান, জিশান আলম।

স্ট্যান্ডবাইঃসাকিব শাহরিয়ার, মহিউদ্দিন তারেক, আহসান হাবিব, গোলাম কিবরিয়া ও তৌহিদুল ইসলাম।

আহাস/ক্রী/০০১