Download WordPress Themes, Happy Birthday Wishes

মানসিকভাবে চাঙা হতে আইপিএল ছেড়েছেন গেইল

আইপিএলের বলয় থেকে বেরিয়ে দুবাইয়ে থাকবেন গেইল

ক্রীড়ালোক ডেস্কঃ জৈব সুরক্ষাবলয়ে থাকার ধকল নিতে পারছেন না ক্রিস গেইল। তাই আইপিএল ছেড়েছেন তিনি। টানা এমন বলয়ে থাকতে থাকতে ‘অবসাদ’ চলে এসেছে তাঁর। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বিশ্বকাপ খেলার আগে নিজেকে ‘মানসিকভাবে চাঙা’ করতে চান তিনি। আইপিএলের এ মৌসুমে আর দেখা যাবে না ‘ইউনিভার্স বস’ কে, নিশ্চিত করেছে পাঞ্জাব কিংস।

কোভিড-১৯ আসার পর থেকে টানা জৈব সুরক্ষাবলয়ে থেকে খেলে যাচ্ছেন ৪২ বছর বয়সী গেইল। আইপিএলের গত মৌসুমের পর দেশের মাটিতে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ, এরপর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পর আবারও আইপিএলের জৈব সুরক্ষাবলয়ে ছিলেন তিনি। এতো দিন বলয়ে থাকার ধকল সামলাতে কয়েকটা দিন ‘মুক্ত’ মানসে গেলেন তিনি।

গেইলের ব্যাপারে এক বিবৃতিতে পাঞ্জাব জানিয়েছে, আইপিএলের বলয় থেকে বেরিয়ে দুবাইয়ে থাকবেন গেইল, ‘জৈব সুরক্ষাবলয়ে থাকার কারণে অবসাদে ভোগা ক্রিস গেইল আইপিএল ছাড়ছেন। সিপিএলে জৈব সুরক্ষাবলয়ের পর আইপিএলেরও বলয়ে থাকা গেইল মানসিকভাবে নিজেকে চাঙা করতে দুবাই থাকবেন। এরপর ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেবেন।’

গেইল নিজেও বিরতি নেওয়ার কথা ব্যাখ্যা করেছেন, “কয়েক মাস ধরে আমি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ, সিপিএলের পর আইপিএলের বলয়ে আছি। মানসিক দিক দিয়ে নিজেকে চাঙা করতে চাই আমি। ওয়েস্ট ইন্ডিজকে টি-টোয়েন্টি বিশ্বকাপে সহায়তা করার দিকে নজর দিতে চাই বলে দুবাইয়ে বিরতিতে যাচ্ছি। ছুটি দেওয়ার জন্য পাঞ্জাব কিংসকে ধন্যবাদ। দলের জন্য সব সময়ই শুভকামনা থাকবে আমার।”

গেইল এ বছর সব মিলিয়ে ৪টি দলের হয়ে ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আইপিএলের পরের অংশে পাঞ্জাবের তিন ম্যাচের দুটিতে ছিলেন গেইল। পয়েন্ট টেবিলে এখন ছয়ে আছে ১১টি ম্যাচ খেলা পাঞ্জাব।

গেইলের সিদ্ধান্তকে সম্মানই জানিয়েছে পাঞ্জাব। প্রধান কোচ অনীল কুম্বলে বলেছেন, “আমি ক্রিসের (গেইলের) সঙ্গে খেলেছি, এরপর পাঞ্জাব কিংসে কোচিং করিয়েছি। আমার জানামতে সে চূড়ান্ত পেশাদার একজন। দল হিসেবে বিশ্বকাপের আগে নিজেকে প্রস্তুত করতে নেওয়া তার সিদ্ধান্তকে আমরা সম্মান করি।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর। সেখানে এখনকার চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর, গতবারের রানার্সআপ ইংল্যান্ডের বিপক্ষে।

ক্রি/স্প-০০১