Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্রিকেট সিরিজের জন্য পাকিস্তানকে আয়োজক করতে চায় আফগানিস্তান

ক্রীড়ালোক ডেস্কঃ আফগানিস্তানের নবনিযুক্ত ক্রিকেট চেয়ারম্যান আজিজুল্লাহ ফজলি বুধবার বলেছিলেন যে তিনি এই সপ্তাহের শেষে পাকিস্তান সফরে আসবেন এবং একদিনের সিরিজের জন্য দলকে আমন্ত্রণ জানাবেন। যুদ্ধবিধ্বস্ত দেশটি গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে ক্রমাগত বৃদ্ধি পেয়েছে, বিশ্বের শীর্ষ স্পিনার রশিদ খানের মতো তারকারা, কিন্তু গত মাসে কট্টর তালেবানদের দখল নেওয়ার পর পুরুষদের দল বর্জনের আহ্বান জানানো হয়েছে। সরকারের পরিবর্তিত টেস্ট ম্যাচে আফগানিস্তানের অংশগ্রহণের ভবিষ্যতকে প্রশ্নবিদ্ধ করেছে, কারণ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের নিয়মানুযায়ী, দেশগুলির অবশ্যই একটি সক্রিয় মহিলা দল থাকতে হবে।

তিনি কাবুল থেকে ফোনে এএফপিকে বলেন, “আমি ২৫ সেপ্টেম্বর থেকে পাকিস্তান সফর করছি এবং তারপর ভারত, বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে দেখা করবো।”

ফজলি বলেছিলেন, তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজার সঙ্গে দেখা করবেন। তিনি আরও জনান, সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় যে সিরিজ খেলার কথা ছিল তার জন্য পাকিস্তানকে আয়োজক হওয়ার প্রস্তাব দেবে।

পাকিস্তান এবং আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ লজিস্টিক সমস্যা এবং শ্রীলঙ্কায় একটি কোভিড -১৯ প্রাদুর্ভাবের কারণে বাতিল করা হয়েছিল। এটি একটি ওয়ানডে লিগের অংশ ছিল যা ২০২৩ বিশ্বকাপের জন্য একটি যোগ্যতা প্রক্রিয়া।

ফজলি আরও বলেন, “আমরা আফগানিস্তান ক্রিকেটের উন্নতি করতে চাই, যাতে অন্যান্য দেশের সহযোগিতা আসে।”

রাজা নিশ্চিত করেছেন যে ফজলি পাকিস্তান সফর করবেন।

ফজলি, চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদে সেপ্টেম্বর ২০১৮ থেকে জুলাই ২০১৯ পর্যন্ত বোর্ডে দায়িত্ব পালন করার পর বলেছিলেন যে তিনি আফগানিস্তানে সুবিধা উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টি -টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ পর্বের গ্রুপ ২ -এ আফগানিস্তান।

তালেবানরা নারীদের ক্রিকেট খেলার অনুমতি না দিলে নভেম্বরে ব্রিসবেনে আফগানিস্তানের সাথে একটি টেস্ট ম্যাচ বাতিল করার হুমকি দিয়েছে অস্ট্রেলিয়া।

মঙ্গলবার নতুন শাসকরা হামিদ শিনওয়ারিকে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী পদ থেকে বরখাস্ত করে, তার বদলে নাসিব জাদরান খানকে হাকানি নেটওয়ার্কের সাথে যুক্ত করা হয়, যা দেশের ইতিহাসের সবচেয়ে খারাপ হামলার জন্য দায়ী।

ক্রি/স্প-০০১