Download WordPress Themes, Happy Birthday Wishes

বেলজিয়াম দলে যোগ দিচ্ছেন ডে ব্রুইনে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পাওয়া চোটে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে কেভিন ডে ব্রুইনের খেলা নিয়ে শঙ্কা জেগেছিল। তবে তাকে নিয়ে সুখবর দিয়েছেন বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেস। সফল অস্ত্রোপচারের পর সোমবার দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন এই মিডফিল্ডার।

গত ২৯ মে’র ওই ফাইনালে চেলসির ডিফেন্ডার আন্টোনিও রুডিগারের সঙ্গে সংঘর্ষ হওয়ার পর মাঠ ছাড়েন ডে ব্রুইনে। পরদিন ম্যানচেস্টার সিটির এই তারকা নিজেই জানান, তার নাক ফেটে গেছে। বাঁ অক্ষিকোটরের হাড়ে ধরা পড়েছে চিড়।

আগামী ১২ জুন সেন্ট পিটারবুর্গে রাশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের ইউরোয় পথচলা শুরু করবে বেলজিয়াম। গত বুধবার মার্তিনেস জানিয়েছিলেন, ডে ব্রুইনেকে টুর্নামেন্টে কখন পাবেন, নিশ্চিত নন তিনি।

তবে শনিবার তার অস্ত্রোপচার ও দলে যোগ দেওয়ার খবর জানান কোচ।

“অস্ত্রোপচারের জন্য মাত্র ২০ মিনিট সময় লেগেছে। এটা ভালোভাবেই সম্পন্ন হয়েছে। অস্ত্রোপচার নিয়ে চিকিৎসকরা সন্তুষ্ট।”

“আমরা সোমবার তার প্রত্যাবর্তনের অপেক্ষায় আছি। দীর্ঘ সময়ের কথা চিন্তা করলে এই ছোট বিরতিটি তার দরকার ছিল। পুরোপুরি সুস্থ হতে তার খুব বেশি সময় লাগবে না।”

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরুর আগে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে রোববার ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে বেলজিয়াম। প্রথম প্রস্তুতি ম্যাচে গ্রিসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দলটি।

গত বিশ্বকাপের রানার্সআপদের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি ঝালিয়ে নিতে চান মার্তিনেস।

“আমাদের দেখাতে হবে যে আমরা প্রস্তুতিতে এক ধাপ এগিয়েছি। আমরা একটি শক্তিশালী দলের মুখোমুখি হতে যাচ্ছি, যারা বেশ অভিজ্ঞ এবং টেকনিক্যাল দিক থেকে মিডফিল্ডে বেশ সমৃদ্ধ।”