Download WordPress Themes, Happy Birthday Wishes

এজবাস্টন টেস্টে নেই উইলিয়ামসন

কনুইয়ের চোট মাথাচাড়া দেওয়ায় ছিটকে পড়ার শঙ্কা জেগেছিল। শেষ পর্যন্ত সেটিই সত্যি হলো। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকে পাচ্ছে না নিউ জিল্যান্ড।

এজবাস্টন টেস্টে উইলিয়ামসনের না খেলার বিষয়টি বুধবার নিশ্চিত করেন নিউ জিল্যান্ড কোচ গ্যারি স্টেড। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক টম ল্যাথাম।

কনুইয়ের চোট উইলিয়ামসনকে ভোগাচ্ছে বছরের শুরু থেকে। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে এই কারণে খেলতে পারেননি তিনি। সেরে ওঠার পর খেলেন আইপিএলে, করোনাভাইরাসের ছোবলে টুর্নামেন্টটি স্থগিত হয়ে যাওয়ার আগে অধিনায়কত্ব করেন সানরাইজার্স হায়দরাবাদের।

নিউ জিল্যান্ড কোচ স্টেড জানান, পুরোপুরি সেরে উঠতে বিশ্রামের প্রয়োজন উইলিয়ামসনের।

“টেস্ট ম্যাচটি না খেলার সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না কেনের জন্য। তবে আমরা মনে করি এটাই সঠিক সিদ্ধান্ত। ব্যাটিংয়ের সময় যন্ত্রণা উপশমে তার কনুইয়ে ইনজেকশন দেওয়া হয়েছে। একটু বিশ্রাম তার সুস্থ হওয়ার প্রক্রিয়াকে ত্বরান্বিত করবে।”

ভারতের বিপক্ষে ১৮ জুন শুরু হতে যাওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের কথা ভাবনায় রেখেই এখন দলের বাইরে রাখা হয়েছে উইলিয়ামসনকে, বললেন স্টেড।

“সাউথ্যাম্পটনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের কথা মাথায় রেখেই সিদ্ধান্তটা নেওয়া হয়েছে। আমরা আশাবাদী, তার আগেই সে প্রস্তুত হয়ে যাবে।”

নেতৃত্ব পাওয়া ল্যাথাম এর আগেও এই দায়িত্ব পালন করেছেন। উইলিয়ামসনের অনুপস্থিতিতে গত বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে ও ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে নিউ জিল্যান্ডের অধিনায়কত্ব করেছিলেন তিনি।

উইলিয়ামসনের জায়গায় নিউ জিল্যান্ড দলে ডাক পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান উইল ইয়াং। গত ডিসেম্বরে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার অভিষেক হয়েছিল।

লর্ডসে প্রথম টেস্টে সুযোগ না পেলেও এই সিরিজকে সামনে রেখে নিজেকে প্রস্তুত রেখেছেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার। কাউন্টি চ্যাম্পিয়নশিপে ডারহামের হয়ে শেষ তিন ইনিংসে করেছেন দুটি সেঞ্চুরি। বৃহস্পতিবার শুরু হতে যাওয়া এজবাস্টন টেস্টে তিনে ব্যাট করবেন ইয়াং।

এর আগে বাঁ হাতের তর্জনী কেটে যাওয়ায় দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার।

আএ/ ক্রী / ০০২