Download WordPress Themes, Happy Birthday Wishes

২০২০ সালের বিশ্বসেরা একাদশে নেই মেসি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ফ্রান্সের প্রভাবশালী দৈনিক পত্রিকা ‘ লা ইকুইপে’ ২০২০ সালের বিশ্বসেরা ফুটবল একাদশের তালিকা প্রকাশ করেছে । যেখানে জায়গা হয় নি বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসির । তবে মেসির জায়গা না হলেও ক্রিশ্চিয়ানো রোনালদো আর নেইমার জুনিয়র ঠিকই আছেন সেই একাদশে ।

সর্বশেষ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ট্রফিজয়ী বায়ার্ন মিউনিখের খেলোয়াড়দের আধিপত্য দেখা গেছে লা ইকুইপে’র একাদশেও । গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ার , রবার্ট লেভেন্ডস্কি , থিয়াগো আলকান্তারা (বর্তমানে লিভারপুলে) , জশুয়া কিমিশ আর আলফান্সো ডেভিস সুযোগ পেয়েছেন একাদশে ।

লা লিগা থেকে কেবল আছেন রিয়েল মাদ্রিদের অধিনায়ক সার্জিও র‍্যামস । এই বিষয়ে লা ইকুইপে জানিয়েছে , ‘ র‍্যামস এখনও বিশ্বসেরাদের একজন । ইউরোপে সবচেয়ে বেশী ১৭৮ আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা তার । সর্বশেষ মৌসুমে রিয়েলের লা লিগা জয়েও র‍্যামস ছিলেন অনবদ্য । ‘

এদিকে বার্সেলোনার কোন খেলোয়াড় স্বাভাবিকভাবেই নেই লা ইকুইপে’র সেরা একাদশে । এমনকি মেসিও না । ঘরোয়া কিংবা ইউরোপিয়ান কোন ট্রফি জিততে না পারা বার্সেলোনার অধিনায়ক মেসি সর্বশেষ মৌসুমে ৪৪ ম্যাচে ৩১ গোল করেছেন । ২৫ গোল করে জিতেছেন স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘পিচিচি’ , কিন্তু তাতে সেরা একাদশে জায়গা পাওয়ার কোন যৌক্তিকতা দেখতে পায় নি ফরাসী দৈনিকটি ।

প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা পিএসজির নেইমার আছেন সেরা একাদশে । এছাড়া আছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন ।

ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের ভার্জিল ভ্যান ডাইক আর ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড ।

সেরা একাদশঃ ম্যানুয়েল নুয়ার (গোলরক্ষক) , আলফানসো ডেভিস , সার্জিও র‍্যামস , ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড , ভার্জিল ভ্যান ডাইক , থিয়াগো , জশুয়া কিমিশ , নেইমার , কেভিন ডি ব্রুইন , ক্রিশ্চিয়ানো রোনালদো , রবার্ট লেভেন্ডস্কি ।

আহাস/ক্রী/০০১