Download WordPress Themes, Happy Birthday Wishes

অস্ট্রেলিয়া স্কোয়াডে পরিবর্তন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের বিপক্ষে চতুর্থ টেস্ট স্বাগতিক অস্ট্রেলিয়া শিবিরে এসেছে পরিবর্তন । ইনজুরির কারণে ব্রিসবেনে খেলতে পারছেন না উইল পুকোভস্কি । তার পরিবর্তে স্কোয়াডে ডাক পেয়েছেন মার্কাস হ্যারিস ।

ভারতের বিপক্ষে চার ম্যাচ সিরিজের শুরু থেকেই খেলার কথা ছিল পুকোভস্কির । কিন্তু প্রস্তুতি ম্যাচ আঘাত পাওয়ায় ‘ব্যাগি গ্রিন’ জার্সিতে অভিষেক বিলম্বিত হয় তার । সর্বশেষ সিডনি টেস্টে নিজ দেশের হয়ে প্রথম টেস্ট খেলেছিলেন পুকোভস্কি । করেছিলেন প্রথম ইনিংসে ৬২ আর দ্বিতীয় ইনিংসে ১০ রান । কিন্তু সেই টেস্টে ফের আঘাতে দল থেকে ছিটকে পড়লেন ২৩ বছর বয়সী ওপেনার ।

সিডনিতে তৃতীয় টেস্টের শেষ দিন ফিল্ডিংয়ের সময় বল আটকানোর সময় ডাইভ দিতে গিয়ে মাটিতে জোরে আছড়ে পড়েন। চোট পান কাঁধে। তাতে ব্রিসবেনে খেলা হচ্ছে না তার , জানিয়েছেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার ।

পুকোভস্কির ইনজুরিতে স্কোয়াডে নেয়া হয়েছে মার্কাস হ্যারিসকে । শেফিল্ড শিল্ডের এই মৌসুমের শুরুতে ভিক্টোরিয়ায় পুকোভস্কির ওপেনিং পার্টনার হ্যারিস বোর্ডার-গাভাস্কার ট্রফির মূল দলে ছিলেন না। প্রথম দুই ম্যাচ থেকে পুকোভস্কি ও ওয়ার্নার বাদ পড়লে তাকে যুক্ত করা হয়। পরে জো বার্নস দ্বিতীয় টেস্টের পর বাদ পড়লে জায়গা ধরে রাখেন হ্যারিস।

গত বছরের নভেম্বরে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে শেফিল্ড শিল্ডের ৩০ বছরের পুরোনো রেকর্ড ভাঙেন হ্যারিস ও পুকোভস্কি। দুজনে ৪৮৬ রানের জুটি গড়ে পেছনে ফেলেন মার্ক ওয়াহ ও স্টিভ ওয়াহর সর্বোচ্চ জুটিতে।

চার ম্যাচের সিরিজে ২৮ বছর বয়সী হ্যারিসকে পঞ্চম ওপেনার হিসেবে খেলাতে যাচ্ছে অজিরা। প্রথম দুই ম্যাচে উদ্বোধনী জুটিতে ছিলেন বার্নস ও ম্যাথু ওয়েড। সিডনিতে যোগ দেন ওয়ার্নার ও পুকোভস্কি।

আহাস/ক্রী/০০৩