Download WordPress Themes, Happy Birthday Wishes

শোয়েব মালিকেই এলো শিরোপা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রথমবারের মত আয়োজিত লংকা প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে জাফনা স্টালিয়ন । আসরের ফাইনালে গ্যল গ্ল্যাডিয়েটর্সকে ৫৩ রানে হারিয়ে শ্রীলঙ্কার ফ্রেঞ্চাইজি টি-টুয়েন্টি টুর্নামেন্টের প্রথম চ্যাম্পিয়ন হিসেবে ইতিহাসে নাম লিখিয়েছে জাফনা । ব্যাটে-বলে দারুণ পারফর্মেন্স দেখিয়ে ফাইনালে জাফনার জয়ের নায়ক শোয়েব মালিক ।

বুধবার (১৬ ডিসেম্বর) হাম্বানটোটায় অনুষ্ঠিত ফাইনালের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে জাফনা তোলে ৬ উইকেটে ১৮৮ রান । জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ন১৩৫ রানের বেশী করতে পারে নি গ্যল গ্ল্যাডিয়েটর্স ।

টার্গেট তাড়ায় গ্যল সাত রানেই হারায় প্রথম তিন উইকেট । চতুর্থ উইকেটে ভানুকা রাজাপাক্সা আর শেনান জয়াসুরিয়া ৫৫ রানের জুটি গড়েন । অধিনায়ক রাজাপাক্সা মাত্র ১৭ বলে ৪০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন । মারেন তিনটি চার আর চারটি ছক্কা । শোয়েব মালিকের বলে উসমান শিনওয়ারিকে ক্যাচ দিয়ে ফেরেন রাজাপাক্সা ।

এছাড়া ১৭ বলে ৩৬ রানের ঝড় তোলেন আজম খান । এই উইকেট-কিপার ব্যাটসম্যান মেরেছেন একটি চারের বিপরীতে চারটি ছক্কা । কিন্তু অন্যদের ব্যর্থতায় এই দুর্দান্ত ইনিংস দুইটি কাজে আসে নি ।

শোয়েব মালিক তিন ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন দুইটি উইকেট । ব্যাট হাতেও দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেছেন পাকিস্তানের বর্ষীয়ান তারকা মালিক । তার ৩৫ বলের ইনিংসে দেখা মেলে তিনটি চার আর একটি ছক্কা ।

ম্যাচের সেরাও হয়েছেন মালিক । এছাড়া ১০ ম্যাচে ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন চ্যাম্পিয়ন দলের লঙ্কান বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

আহাস/ক্রী/০০৩