Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর রেকর্ড ভেঙ্গে দিলেন সালাহ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত জয় পেয়েছে চ্যাম্পিয়ন লিভারপুল । উলভারহ্যাম্পটনকে হারিয়ে অল রেডরা উঠে এসেছে লিগ টেবিলের দুইয়ে ।

রবিবার (৬ ডিসেম্বর) এনফিল্ডে লিভারপুল ৪-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে ।

খেলার ২৪ মিনিটেই মোহাম্মদ সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল । মাঝমাঠ থেকে জর্ডান হেন্ডারসনের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে ক্লিয়ার করতে পারেননি সফরকারী ডিফেন্ডার কনর কোডি, বুক দিয়ে নামিয়ে উল্টো বল তুলে দেন সালাহর পায়ে। কাছ থেকে বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের ফরোয়ার্ড।

এই গোলের সাথে ইপিএলে ক্রিশ্চিয়ানো রোনালদোর সমান ৮৪ গোল হলো সালাহর । ২০১৬-১৭ মৌসুমে ইটালিয়ান ক্লাব রোমা থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন সালাহ । সালাহ এখন পর্যন্ত ইংলিশ লিগে খেলেছেন ১৩১ ম্যাচ । অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পর্তুগিজ উইঙ্গার রোনালদো ৮৪ গোল করতে খেলেছেন ১৯৬ ম্যাচ । তবে ক্যারিয়ারের শুরুর থেকে স্যার এলেক্স ফার্গুসনের ম্যান ইউতে রোনালদো উইঙ্গার পজিশনে খেলতেন না , তার ভুমিকা ছিল ওয়াইড মিডফিল্ডারের ।

খেলার দ্বিতীয়ার্ধে বাকী তিনটি গোলের দেখা পায় লিভারপুল । ৫৮ মিনিটে জর্জিনিও উইজনালডাম আর ৬৭ মিনিটে জোয়েল ম্যাটিপ গোল করেন ।

উলভারের নেলসন সেমেদো ৭৮ মিনিটে নিজেদের জালে বল জড়ালে লিভারপুলের ৪-০ গোলের জয় নিশ্চিত হয় ।

এই জয়ে ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে লিভারপুল । সমান পয়েন্ট পাওয়া টটেনহ্যাম গোলব্যবধানে আছে শীর্ষে ।

একইদিন টটেনহ্যাম ২-০ গোলে হারিয়েছে আর্সেনালকে ।

আহাস/ক্রী/০০২