Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোর পেনাল্টি মিসের খেসারত দিলো জুভেন্টাস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইটালিয়ান সিরি ‘এ’ লিগে হোঁচট খেয়েছে জুভেন্টাস । টানা নয়বারের চ্যাম্পিয়নরা পয়েন্ট হারিয়েছে আটলান্টার বিপক্ষে । ম্যাচের পেনাল্টি থেকে সুযোগ পেয়েও গোল করতে পারেন নি ক্রিশ্চিয়ানো রোনালদো , ফলে এবার আর নায়ক হয়ে ওঠা হয় নি তার ।

নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে বুধবার (১৬ ডিসেম্বর) জুভেন্টাস ১-১ গোলে ড্র করেছে আটলান্টার বিপক্ষে ।

দিনটা একেবারেই ভাল যায় নি জুভেন্টাসের মহাতারকা রোনালদোর জন্য । আগের ম্যাচেই জেনোয়ার বিপক্ষে বিয়াংকোনেরিদের হয়ে খেলেছেন শততম ম্যাচ । করেছেন পেনাল্টি থেকে দুইটি গোল । অথচ আটলান্টার বিপক্ষে ছয় মিনিটেই ডি বক্সের মধ্যে পাওয়া বল মারেন উড়িয়ে , যা ছিল অবিশ্বাস্য ।

১৩ মিনিটে রোনালদোর করা ভুল ছিল অমার্জনীয় । আলভারো মোরাতার পাস থেকে বক্সের মধ্যে পা লাগালেই গোল , এমন সুযোগ নষ্ট করেছেন আধুনিক ফুটবলের সম্রাট ।

২৯ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় জুভেন্টাস । রদ্রিগো বেন্তাকুরের পাস থেকে ডি-বক্সের বাইরে থাকা ফেডরিকো চিয়েসা দারুণ শটে লক্ষ্যভেদ করেন । চলতি মৌসুমে ইটালিয়ান তরুণের এটাই প্রথম লিগ গোল ।

৫৭ মিনিটে অনেকটা একক প্রচেষ্টায় জুভেন্টাসের গোল ফিরিয়ে দেন রেমো ফ্রয়লার। ডি-বক্সের বাইরে থেকে এই সুইস মিডফিল্ডারের শট ভয়চেখ স্ট্যাসনিকে ফাঁকি দিয়ে ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়।

৬০ মিনিটে চিয়েসা প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জুভেন্টাস । কিন্তু রোনালদোর নেয়া স্পট কিক ফিরিয়ে দেন আটলান্টা গোলরক্ষক পেসিনা ।

এই নিয়ে ক্যারিয়ারে ২৮টি পেনাল্টি মিস করলেন রোনালদো । তার সবচেয়ে বড় প্রতিপক্ষ লিওনলে মেসির পেনাল্টি মিসের সংখ্যা ২৭টি ।

চলতি লিগে ষষ্ঠ ড্র করা জুভেন্টাসের ঝুলিতে আছে ১২ ম্যাচে ২৪ পয়েন্ট । তাদের অবস্থান লিগ টেবিলে তৃতীয় । সমান ম্যাচে ২৮ পয়েন্ট পাওয়া এসি মিলান আছেন শীর্ষে । অন্যদিকে আটলান্টা ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আছে লিগ টেবিলের অষ্টম স্থানে ।

আহাস/ক্রী/০০২