Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিকে ছাড়াই এইবারের মুখোমুখি বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালের শেষ ম্যাচটি খেলতে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মাঠে নামছে বার্সেলোনা । স্প্যানিশ লা লিগায় বছরের শেষ ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ এইবার । বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত সোয়া বারোটায় ।

এইবারের বিপক্ষে বার্সেলোনার হয়ে মাঠে নামতে পারছেন না লিওনেল মেসি । জানা গেছে , বার্সেলোনার অধিনায়ক ভুগছেন গোড়ালির চোটে । যদিও এই চোট খুব মারাত্মক নয় । ইতোমধ্যে শুরু হয়েছে মেসির পুনর্বাসন প্রক্রিয়া । বার্সা অধিনায়ককে এইবারের বিপক্ষে মাঠে নামিয়ে কোন ঝুঁকি নিতে চান না কোচ রোনাল্ড কোম্যান । তবে শুক্রবার (১ জানুয়ারি) থেকে ফের দলের সাথে অনুশীলনে যোগ দেবেন মেসি , এক বিবৃতিতে জানিয়েছে বার্সেলোনা ।

এইবারের বিপক্ষে বার্সেলোনা অবশ্য অতীত ইতিহাসে স্পষ্ট ফেভারিট । দুই দলের অতীতে ১২ বারের দেখায় ১১ বারই জিতেছে বার্সেলোনা । আর ড্র একটি ম্যাচ । অর্থাৎ বার্সেলোনার বিপক্ষে জয়ের কোন পূর্ব রেকর্ড নেই এইবারের । ২০১৯-২০ মৌসুমে দুই দেখাতেই বড় ব্যবধানে জিতেছিল বার্সেলোনা । প্রথম দেখায় এইবারের মাঠ থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছিল বার্সা । আর দ্বিতীয় দেখায় চলতি বছরের ফেব্রুয়ারিতে নিজেদের মাঠে এইবারকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা ।

চলতি লা লিগায় বার্সেলোনার শুরুটা ভাল হয় নি । যদিও লিগের সর্বশেষ চার ম্যাচের তিনটিতে জয় আর একটি ড্র নিয়ে বার্সেলোনার উত্তরণ ঘটেছে পয়েন্ট টেবিলে । এই মুহূর্তে কাটালানরা ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে ।

অন্যদিকে এইবার শেষ দুই ম্যাচে হেরেছে রিয়েল মাদ্রিদ আর আলাভেসের কাছে । তারা ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে অবস্থান করছে লিগ টেবিলের পনেরোতম স্থানে ।

দুই অসম শক্তির লড়াইয়ে মেসির না থাকা বড় কোন সমস্যায় ফেলার কথা না বার্সাকে । এই ম্যাচে অনেকদিন পর ফিরতে পারেন উসমান ডেম্বেলে । তবে শুরুর একাদশে নয় , ইনজুরি থেকে সেরে ওঠা ডেম্বেলেকে বদলী হিসেবে মাঠে নামাতে পারেন কোম্যান । এই ক্ষেত্রে ব্রাজিলিয়ান ফিলিপ্পে কুতিনিওর প্রথম একাদশে থাকার সম্ভাবনা বেশী । আক্রমণে তার সাথে এন্থইন গ্রিজম্যান আর মার্টিন ব্রেথওয়েট থাকছেন প্রথম একাদশে । এছাড়া পেদ্রি মধ্যমাঠে জায়গা নেবেন মিরালেম পিয়ানিচের ।

এইবারের বিপক্ষে বার্সা পাচ্ছে না লেফট-ব্যাক জর্দি আলবাকেও । তিনি তিন হলুদ কার্ড নিয়ে এক ম্যাচ নিষেধাজ্ঞায় আছেন । সেই ক্ষেত্রে বার্সার হয়ে খেলবেন জুনিয়র ফিরপো ।

বার্সার সম্ভাব্য একাদশঃ আন্দ্রে টের স্টেগান (গোলরক্ষক) , রোনাল্ড আরাউহো , সার্জিনিও ডেস্ট , ক্লেমেন্ত লেংলে , জুনিয়র ফিরপো , সার্জিও বুস্কেতস , ফ্রেড ডি ইয়ং , পেদ্রি , ফিলিপ্পে কুতিনিও , এন্থইন গ্রিজম্যান , মার্টিন ব্রেটওয়েট

আহাস/ক্রী/০০৩