Download WordPress Themes, Happy Birthday Wishes

বাদ পড়লেন রস টেইলর

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না অভিজ্ঞ রস টেইলরের । ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অফ ফর্মের কারণে বাদ দেয়া হয়েছে এই নিউজিল্যান্ডারকে ।

শনিবার (১২ ডিসেম্বর) পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড । তবে প্রথম ম্যাচে দলে নেই অধিনায়ক কেইন উইলিয়ামসন । তার বদলে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেবেন স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য-সমাপ্ত টি-টুয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন উইলিয়ামসন আর ট্রেন্ট বোল্ট । পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেও তারা খেলছেন না । এছাড়া প্রথম ম্যাচের স্কোয়াডে নেই টিম সাউদি, ড্যারিল মিচেল ও কাইল জেমিসন । তবে তারা সবাই ফিরবেন দ্বিতীয় ম্যাচ থেকে । আর উইলিয়ামসন ফিরে পাবেন অধিনায়কত্ব ।

ইনজুরির কারণে পাকিস্তান সিরিজ থেকে বাদ পড়েছেন দুই ফাস্ট বোলার লকি ফার্গুসন ও হামিশ বেনেট। নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন পেসার জ্যাকব ডাফি।

মুলত নতুন ক্রিকেটারদের কারণেই বাদ পড়েছেন বর্ষীয়ান টেইলর । গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সংক্ষিপ্ত ভার্সনে তৃতীয় উইকেট জুটিতে রেকর্ড ১৮১ রান করা গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ে দলে জায়গা ধরে রেখেছেন।

এ ব্যাপারে নিউজিল্যান্ডের নির্বাচক ও সাবেক পেসার গ্যাভিন লারসেন জানান, ‘আমরা রোমাঞ্চিত যে গ্লেন ও ডেভন তাদের সুযোগ কাজে লাগিয়েছে আগের সিরিজে। আবারও ওদেরকে সুযোগ দিতে চাই আমরা। স্বাভাবিকভাবেই ধারণা করতে পারেন, রসের মতো ধারাবাহিক এক পারফর্মারকে বাদ দেওয়া কতটা কঠিন সিদ্ধান্ত ছিল আমাদের জন্য। তবে অন্যদের দারুণ মান ও ফর্মের কারণে দুর্ভাগ্যজনকভাবে আমরা রসের জন্য কোনো জায়গা বের করতে পারিনি এই স্কোয়াডে।’

আগামী ১৮ ডিসেম্বর শুরু হবে নিউজিল্যান্ড-পাকিস্তানের মধ্যেকার তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ। এরপর আগামী ২০ ও ২২ ডিসেম্বর হবে দুই দলের পরের দুই ম্যাচ।

১ম ম্যাচের জন্য নিউজিল্যান্ড দল :

মিচেল স্যান্টনার (অধিনায়ক), টড অ্যাস্টল, ডগ ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, মার্টিন গাপটিল, স্কট কুগেলাইন, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, টিম সাইফার্ট, ইশ সোধি, ব্লেয়ার টিকনার।

শেষ দুই ম্যাচের জন্য নিউজিল্যান্ড দল:

কেইন উইলিয়ামস (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, স্কট কুগেলাইন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, টিম সাইফার্ট, ইশ সোধি, টিম সাউদি।

আহাস/ক্রী/০০২