Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রথম ইনিংস শেষেই পাকিস্তানের পরাজয়ের ইঙ্গিত !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাউন্ট মুঙ্গানুইতে চলমান ‘বক্সিং ডে’ টেস্টের তৃতীয় দিনেই হারের ইঙ্গিত পাচ্ছে পাকিস্তান । ইতোমধ্যেই প্রথম ইনিংসে পাকিস্তান পিছিয়ে পড়েছে ১৯২ রানে । দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের উপর নির্ভর করছে এই টেস্টে পাকিস্তানের ভবিষ্যৎ ।

সোমবার (২৮ ডিসেম্বর) বে ওভালে পাকিস্তানের প্রথম ইনিংস শেষ হয়েছে ২৩৯ রানে । আর নিউজিল্যান্ড প্রথম ইনিংসে অল আউট হয়েছিল ৪৩১ রানে । আট রানের জন্য পাকিস্তান এড়িয়েছে ফলো অন ।

ম্যাচের তৃতীয় দিন ১ উইকেটে ৩০ রান নিয়ে খেলতে নামে পাকিস্তান । আগের দিন ১০ রানে ফিরেছিলেন ওপেনার শান মাসুদ । ১৯ রান নিয়ে দিন শুরু করা আরেক ওপেনার আবিদ আলি বেশিদূর যেতে পারেন নি । ফিরেছেন ২৫ রানেই ।

পরবর্তীতে দুই অংকের রান করার আগেই ফেরেন মোহাম্মদ আব্বাস (৫) , আজহার আলি (৫) , হারিস সোহেল (৩) আর ফাওয়াদ আহমেদ (৯) ।

৮০ রানে ছয় উইকেট হারিয়ে নিশ্চিত ভরাডুবির আশংকা থেকে পাকিস্তানকে রক্ষা করেন মোহাম্মদ রিজওয়ান আর ফাহিম আশরাম । সপ্তম উইকেটে তারা যোগ করেন ১০৭ রান । অধিনায়ক রিজওয়ানের আউটে ভাঙ্গে এই জুটি । তিনি করেন ৭১ রান ।তিনি ১৪৭ বলের মোকাবেলায় মেরেছেন আটটি চার ।

অন্যদিকে সেঞ্চুরির আশা জাগিয়েও শেষ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন ফাহিম আশরান ৯১ রানে । তার ১৩৪ বলের ইনিংসে ছিল ১৫টি চার আর ১টি ছক্কা ।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন কাইল জেমিসন । দুইটি করে উইকেট ভাগাভাগি করেছেন টিম সাউথি , ট্রেন্ট বোল্ট আর নেইল ওয়াগনার ।

আহাস/ক্রী/০০৪