Download WordPress Themes, Happy Birthday Wishes

পিছিয়ে পড়েও জুভেন্টাসের দুর্দান্ত জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নগর-প্রতিপক্ষ তুরিনোর বিপক্ষে একটা সময় হারের শংকায় পড়ে গিয়েছিল জুভেন্টাস । কিন্তু সেই শংকা উড়িয়ে দিয়ে শেষ সময়ে ভেল্কিতে ম্যাচ জিতেছে ইটালির চ্যাম্পিয়নরা ।

শনিবার  (৫ ডিসেম্বর) নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাস ২-১ গোলে হারিয়েছে তুরিনোকে ।

শক্তির বিচারে তুরিনোর কোন তুলনা হয় না জুভেন্টাসের সাথে । একই শহরের দল হলেও জুভেন্টাস যেখানে ইউরোপের সেরা দলগুলোর একটি , সেখানে তুরিনো ইটালির সর্বোচ্চ আসরেই চালিয়ে যাচ্ছে টিকে থাকার লড়াই । দুই দলের পারস্পরিক মোকাবেলার ইতিহাসেও জুভের একচেটিয়া আধিপত্য । তুরিনোর বিপক্ষে জুভের জয় যেখানে ১৯টি , সেখানে তুরিনো জিতেছে মাত্র একবার । জুভেন্টাসের মাঠে ২৫ বছরের মধ্যে প্রথম জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত অবশ্য পারে নি তুরিনো । ১৯৯৫ সালে শেষ জুভেন্টাসের মাঠে জিতেছিল তুরিনো ।

খেলার নবম মিনিটেই নিকোলাস এনকুলু গোলে এগিয়ে যায় তুরিনো । কর্নার থেকে উড়ে আসা বল ফ্লিক করেন সোয়াইলো মেইতে । সেই বল বাম পায়ে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের আড়াআড়ি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন অরক্ষিত ক্যামেরুন ডিফেন্ডার এনকুলু ।

১৪ মিনিটেই জুভের গোলরক্ষক স্ট্যাটসিকে একা পেয়ে গিয়েছিলেন তুরিনো ফরোয়ার্ড জাজা । কিন্তু তার দুর্দান্ত শট দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে ফেরান পোলিশ গোলরক্ষক।

প্রথমার্ধে নিজেদের মাঠে প্রতিপক্ষের বিপক্ষে তেমন কোন প্রভাব বিস্তার করতে পারে নি স্বাগতিক জুভেন্টাস ।

৫৭ মিনিটে অবশ্য দিবালার কর্নার থেকে তৈরি সুযোগে বল জালে জড়িয়েছিলেন হুয়ান কুয়াদ্রাদো । কিন্তু ডি বক্সের বাইরে থেকে বল ধরে শট নেয়ার আগে তিনি ছিলেন অফ সাইডে । ভিএআর দেখে নিশ্চিত হয়ে যা বাতিল করেন রেফারি ।

৭৭ মিনিটে সমতার দেখা পায় জুভেন্টাস । কুয়াদ্রাদোর ক্রস থেকে গোল করেন ওয়েস্ট ম্যাককেনি । ইটালিয়ান শীর্ষ লিগে এটাই আমেরিকান মিডফিল্ডারের প্রথম গোল ।

৮৯ মিনিটে কুয়াদ্রাদোর ক্রসে লিওনার্দো বানুচ্চির হেড জালে জড়ালে জুভেন্টাস পেয়ে যায় স্বস্তির জয় ।

এই জয়ে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে জুভেন্টাস । অন্যদিকে তুরিনো ১০ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আছে ১৮তম অবস্থানে ।

নয় ম্যাচে ২৩ পয়েন্ট পাওয়া এসি মিলান আছে লিগ টেবিলের শীর্ষে ।

আহাস/ক্রী/০০২