Download WordPress Themes, Happy Birthday Wishes

নিজেদের মাঠে জুভেন্টাসের ভরাডুবি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইটালিয়ান সিরি ‘এ’ লিগে চলতি মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে জুভেন্টাস । নিজেদের মাঠে ছন্নছাড়া জুভেন্তাস বড় হারের লজ্জায় ডুবেছে ফিওরেন্তিনার বিপক্ষে ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) জুভেন্টাসের আলিয়াঞ্জ স্টেডিয়ামে খেলতে আসে ফিওরেন্তিনা । দাপটের সাথে ফিওরেন্তিনা ম্যাচটি জিতে নিয়েছে ৩-০ গোলের বড় ব্যবধানে । ২০০৮ সালের পর এই প্রথম ইটালিয়ান লিগে জুভের বিপক্ষে জয়ের মুখ দেখেছে দলটি । তুরিনের বুড়িদের হারের পর চলতি লিগ মৌসুমে ইটালির একমাত্র দল রইলো এসি মিলান ।

তিন মিনিটের মাথায় প্রথম গোল হজম করে জুভেন্টাস । ফ্রাংক রিবেরির পাস থেকে বল পেয়ে জুভের দুই ডিফেন্ডার ম্যাতিয়াস ডি লিট আর লিওনার্দো বানুচ্চিকে বোকা বানান দুসান ভ্লাহোভিচ । প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে এগিয়ে আসা ভয়েখ সেসনিকে পরাজিত করেন সার্বিয়ার ফরোয়ার্ড ।

খেলার ১৮ মিনিটেই জুভেন্টাস বড় ধাক্কা খায় হুয়ান কুয়াদ্রাদোর লাল কার্ডে । ফিওরেন্তিনার ডি বক্সে অনেকটাই অহেতুক ফাউল করেন তিনি গাইতেনো কাস্ত্রোভিল্লিকে । কলম্বিয়ান কুয়াদ্রাদোকে ভিডিও রিভিউ দেখে লাল কার্ড দেখান রেফারি । যদিও প্রথমে রেফারির সিদ্ধান্ত ছিল হলুদ কার্ড । ২০১৫ সাল থেকে জুভেন্টাস শিবিরে থাকা কুয়াদ্রাদো এই নিয়ে দ্বিতীয় লাল কার্ড দেখলেন সাদা-কালো জার্সিতে ।

৩২-৩৭ মিনিটের মধ্যে তিনটি গোলের সুযোগ নষ্ট করেন ক্রিশ্চিয়ানো রোনালদো । যদিও ৫৬ মিনিটে হেডে করা তার একটি গোল বাতিল হয় অফ সাইডের কারণে ।

উল্টো ৭৬ মিনিটে দ্বিতীয় গোল হজম করে জুভেন্টাস । প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন আলেক্সান্দ্রো ।

৮১ মিনিটে জুভেন্টাসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মার্টিন কেসেরেস । তাতে ০-৩ গোলের হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে আন্দ্রেয়া পিরলোর দল ।

এই হারের ফলে ১৩ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চারে রইলো জুভেন্টাস । আর ফিওরেন্তিনা ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে উঠে এসেছে পনেরোতম স্থানে ।

আহাস/ক্রী/০০২