Download WordPress Themes, Happy Birthday Wishes

জয়ের সুবাস পাচ্ছে ভারত !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রথম টেস্টের ভরাডুবির পর সিরিজে সমতা ফেরাবার আভাস পাচ্ছে ভারত । প্রথম ইনিংসে বড় লিডের দ্বিতীয় ইনিংসেও অস্ট্রেলিয়াকে চেপে ধরেছে টিম ইন্ডিয়া । চার উইকেটে হাতে রেখে তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার লিদ মাত্র দুই রানের । চতুর্থ দিনে শেষ কয়েকটা উইকেটে অস্ট্রেলিয়া খুব দারুণ কিছু করতে না পারলে ভারতীয়দের সিরিজে ফেরার সুযোগ প্রশস্ত হবে ।

মেলবোর্নে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ১৯৫ রানের জবাব দেয় ভারত ৩২৬ রান তুলে । আর দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার এখন পর্যন্ত সংগ্রহ ৬ উইকেটে ১৩৩ রান ।

সোমবার (২৮ ডিসেম্বর) পাঁচ উইকেটে ২৭৭ রান নিয়ে খেলতে নামে ভারত । আর ৪৬ রান যোগ করতেই ভারত হারায় বাকী পাঁচ উইকেট ।

আগেরদিন সেঞ্চুরি তুলে আজিংকা রাহানে করেন ১১২ রান । তিনি ২২৩ বলের ইনিংসে মেরেছেন এক ডজন চার ।

আগেরদিনের আরেক অপরাজিত রবীন্দ্র জাদেজাও বেশিদূর এগুতে পারেন নি । তবে তুলে নিয়েছেন কাঙ্ক্ষিত হাফসেঞ্চুরি । শেষ পর্যন্ত এই অল রাউন্ডার বিদায় নেন ৫৭ রানে । জাদেজার ১৫৯ বলের সংগ্রামী ইনিংসে ছিল তিনটি চার ।

শেষদিকে রবিচন্দ্রন অশ্বিন ১৪ ছাড়া আর কেউ দুই অংকের রান পান নি ।

অজিদের হয়ে মিচেল স্টার্ক আর নাথান লিওন নিয়েছেন তিনটি করে উইকেট । দুইটি উইকেট পান প্যাট কামিন্স । এক উইকেট শিকার করেছেন জশ হ্যাজেলউড ।

১৩১ রানে পিছিয়ে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসের শুরুতেই হারায় ওপেনার জো বার্নসকে (৪) । মার্নাস ল্যাবুশানেকে নিয়ে ভালই এগুচ্ছিলেন আরেক ওপেনার ম্যাথু ওয়েড । কিন্তু তারাও ৩৮ রানের বেশী জুটি বড় করতে পারে নি । ২৮ রান করে ফেরেন লেবুশানে । ৪৯ বলের ইনিংসে তিনি মেরেছেন একটি চার ।

৩০ বলে কোন চার-ছয় ছাড়া ৮ রানে আউট হয়ে হতাশ করেছেন স্টিভেন স্মিথ ।

আস্থার সাথে খেলে হাফ সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন ম্যাথু ওয়েড । কিন্তু তাকে ৪০ রানে থামিয়ে দেন জাদেজা এলবি ডাব্লিউর ফাঁদে ফেলে । এখন পর্যন্ত অজিদের দ্বিতীয় ইনিংসে ওয়েডের রানই সর্বোচ্চ ।

দিন শেষে ট্রেভিস হেড ১৭ আর কামিন্স ১৫ রানে অপরাজিত আছেন ।

ভারতের হয়ে জাদেজা দ্বিতীয় ইনিংসে দুইটি উইকেট নিয়েছেন ,। একটি করে উইকেট পেয়েছেন বুমরাহ , উমেশ যাদব , মোহাম্মদ সিরাজ আর অশ্বিন ।

আহাস/ক্রী/০০৫