Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংলিশ মিডফিল্ডারকে দলে ভেড়াচ্ছে পিএসজি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের তরুণ ফুটবলার ডেলি আলিকে দলে পেতে চায় ফ্রান্সের চ্যাম্পিয়ন পিএসজি (প্যারিস সেইন্ট জার্মেই) । আগামী জানুয়ারির ট্রান্সফার-উইন্ডোতে আলিকে দলে পেতে চেষ্টা চালাচ্ছে পিএসজি ।

চলতি বছরের গ্রীষ্মকালীন দলবদলের সময়েই ডেলি আলিকে পাওয়ার জন্য চেষ্টা করেছিল পিএসজি । কিন্তু টটেনহ্যাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি পিএসজির প্রস্তাব প্রত্যাখ্যান করেন । কিন্তু জানুয়ারিতে পিএসজির কাছে ডেলি আলিকে হস্তান্তর করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের ক্লাবটি , জানা গেছে ।

এই মুহূর্তে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে টটেনহ্যাম । ১১ ম্যাচে ২৪ পয়েন্ট পেয়েছে দলটি । যদিও দলের কোচ হোসে মারিনিও ডেলি আলিকে বসিয়ে রাখছেন সাইড বেঞ্চেই ।

চলতি ২০২০-২১ মৌসুমে প্রিমিয়ার লিগে মাত্র দুইটি ম্যাচে মাঠে নেমেছিলেন আলি । যার মধ্যে একটি মাত্র ম্যাচে ছিলেন প্রথম একাদশে । সর্বশেষ ৪ অক্টোবর ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে স্পার্সদের হয়ে মাঠে নামেন তিনি প্রিমিয়ার লিগে তবে ইউরোপে খেলেছেন ছয়টি ম্যাচ । আট ম্যাচে এখন পর্যন্ত দুই গোল করেছেন এই মিডফিল্ডার ।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) টটেনহ্যাম ইউরোপা লিগে সর্বশেষ ম্যাচটি খেলেছে বেলজিয়ামের রয়াল এন্তারাপ ক্লাবের বিপক্ষে । ম্যাচটি ইংলিশ জায়ান্টরা জিতেছে ২-১ গোলে । ম্যাচে পাঁচজন খেলোয়াড় বদলী হিসেবে নামান মারিনিও । কিন্তু সেখানে ছিলেন না ডেলি আলি । যা নিয়ে ডেলি আলির সন্তুষ্ট থাকার কোন কারণ নেই ।

মারিনিওর পরিকল্পনাতে না থাকার কারণেই জানুয়ারি মাসে পিএসজিতে পাড়ি জমাতে পারেন ডেলি আলি । তবে আপাতত ধারেই প্যারিসে খেলতে যাবেন তিনি ।

২০১৫-১৬ মৌসুম থেকে টটেনহ্যামের হয়ে ২৩০ ম্যাচে ৬৪ গোল করেছেন ডেলি আলি । করেছেন ৫৬ এসিস্ট । ২৪ বছরের ডেলি আলি ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে ৩৭ ম্যাচে তিনটি গোল করেছেন ।

আহাস/ক্রী/০০৩