Download WordPress Themes, Happy Birthday Wishes

রেফারির সহায়তা নিয়েও জিততে পারলো না বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভ্যালেন্সিয়ার বিপক্ষে কাঙ্ক্ষিত রেকর্ড গড়লেন লিওনেল । ছুঁয়ে দিলেন এক ক্লাবের হয়ে কিংবদন্তী পেলের সবচেয়ে বেশী গোলের রেকর্ড । কিন্তু তাতেও ম্যাচটি জেতা হয় নি বার্সেলোনার । উল্টো পয়েন্ট হারাবার ম্যাচে সাক্ষী হয়ে রইল বার্সেলোনার পক্ষে রেফারির পক্ষপাতিত্বের কলংক ।

শনিবার (১৯ ডিসেম্বর) নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনা ২-২ গোলে ড্র করেছে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ।

খেলার ২৯ মিনিটে কার্লোস সোলেরের কর্নার থেকে দারুণ হেডে গোল করেন মুক্তার দিয়াখাবি ।

প্রথমার্ধের ইনজুরি সময়ে পেনাল্টি পায় বার্সেলোনা । যদিও সেই পেনাল্টি ছিল একেবারেই অন্যায্য । বক্সের মধ্যে এন্থইন গ্রিজম্যান অনেকটা ডাইভের ভঙ্গিতে প্রতিপক্ষের হোসের গায়ার সাথে কাঁধের হাল্কা স্পর্শে পড়ে যান । রেফারি এই ঘটনায় হোসে গায়াকে প্রথমে লাল কার্ড দেখালেও পরে ভিডিও রিভিউতে বাতিল করেন । দেখান হলুদ কার্ড । কিন্তু বহাল রাখেন পেনাল্টি ।

সেই পেনাল্টি নিয়েও হয়েছে নাটক । প্রথমে মেসির শট ফিরিয়ে দিয়েছিলেন ভ্যালেন্সিয়া কিপার জুমা ডমিনিখ । কিন্তু ফিরতি বলে পেদ্রির ক্রসে মাথা লাগিয়ে বল জালে পাঠান মেসি ।

বার্সেলোনার হয়ে মেসির এটি ৬৪৩তম গোল । আর সেই সাথে তিনি ছুঁয়েছেন ব্রাজিলের পেলের স্যান্তসের হয়ে সর্বাধিক গোলের বিশ্বরেকর্ড । আর একটি গোল হলেই মেসি এককভাবে দখলে নেবেন বিশ্বরেকর্ডটি ।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে রোনাল্ড আরাউহো বার্সেলোনার জার্সিতে প্রথম গোল করেন । তাতে ম্যাচে ২-১ গোলে এগিয়ে যায় বার্সা ।

তবে ৬৯ মিনিটে ম্যাক্সি গোমেজের গোলে ম্যাচে ফেরে ভ্যালেন্সিয়া । আর শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র হয় ম্যাচ ।

এই ড্রয়ের ফলে ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচেই রইল বার্সেলোনা । অন্যদিকে ১৪ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে উঠে এসেছে ভ্যালেন্সিয়া ।

আহাস/ক্রী/০০১