Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সার বড় জয়ে মেসির বিশ্বরেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অবশেষে কাঙ্ক্ষিত বিশ্বরেকর্ড নিজের করে নিলেন লিওনেল মেসি । ভাংলেন ব্রাজিলের ‘কালো-মানিক’ পেলের এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশী গোলের রেকর্ড । রিয়েল ভায়াদোলিদের বিপক্ষে বার্সেলোনার সহজ জয়ের ম্যাচে এই রেকর্ড গড়েছেন মেসি ।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভায়াদোলিদের মাঠ হোসে জরিল্লায় খেলতে যায় বার্সেলোনা । ম্যাচটি কাটালানরা জিতেছে ৩-০ গোলের বড় ব্যবধানে ।

এই ম্যাচের আগে বার্সেলোনার হয়ে ৬৪৩ গোল করে পেলেকে ছুঁয়েছিলেন মেসি । যা ব্রাজিলের তিন বিশ্বকাপ জয়ের মহানায়ক নিজ দেশের ক্লাব স্যান্তসের হয়ে করেছিলেন ১৯৫৬-১৯৭৪ মৌসুম পর্যন্ত । অন্যদিকে বার্সার হয়ে মেসির গোলের শুরু ২০০৫ সালে । ২০২০ সালের শেষে এসে করলেন ৬৪৪ তম গোলটি ।

খেলার ৬৫ মিনিটে আসে মেসির রেকর্ড গড়া গোল । পেদ্রির ব্যাক-হিল থেকে গোলটি করেন আর্জেন্টিনার ক্ষুদে যাদুকর । এই গোলেই ভায়াদোলিদের বিপক্ষে বার্সেলোনার ৩-০ গোলের জয় নিশ্চিত হয় ।

ম্যাচের বাকী দুইটি গোল হয় প্রথমার্ধে । ২১ মিনিটে মেসির ক্রস থেকে লাফিয়ে ওঠা হেডে গোলটি করেন ক্লেমেন্ত লেংলে ।

দলের দ্বিতীয় গোল আসে ৩৫ মিনিটে । এই গোলে যেন দেখা মেলে সেই পুরনো বার্সেলোনার। পাসিং ফুটবলের পসরা সাজিয়ে ওঠা আক্রমণে তিন জনের মধ্যে ঘিরে থাকা অবস্থায় দুর্দান্ত এক সাইড-ফুট ফ্লিকে মেসি পাস দেন ডান দিকে, ওখানে সের্জিনো দেস্ত প্রথম ছোঁয়ায় ছোট ডি-বক্সে নিচু ক্রস বাড়ান আর পা বাড়িয়ে নিখুঁত টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন মার্টিন ব্রেথওয়েট ।

ম্যাচের একেবারে শেষদিকে বদলী হিসেবে নামা ফিলিপ্পে কুতিনিও আর মেসির দুইটি প্রচেষ্টা পোস্টে লাগলে ব্যবধান বড় করতে পারে নি বার্সা । তবে ৩-০ গোলের জয় নিয়ে ঠিকই মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের দল ।

এই জয়ে ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচে উঠে এসেছে বার্সা । আর শীর্ষে থাকা এথলেটিকো মাদ্রিদের ঝুলিতে আছে ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট ।

আহাস/ক্রী/০০১